• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০

 

কুষ্টিয়ায় এক পরিবারের ৮ জনসহ ১৬ জনের করোনা শনাক্ত

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০

সংবাদ :
  • প্রতিনিধি, কুষ্টিয়া
image

কুষ্টিয়ায় গতকাল বুধবার নতুন করে আরও ১৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে আটজন একই পরিবারের সদস্য। জেলার সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে। এ পর্যন্ত জেলায় একদিনে এটাই সবোর্চ্চ শনাক্তের সংখ্যা। সব মিলিয়ে জেলায় ৯০ জনের করোনা শনাক্ত হলো।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, নতুন শনাক্তদের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ১১ জন, যার মধ্যে একই পরিবারের ৮ জন সদস্য আছেন। এ ছাড়া ভেড়ামারা উপজেলায় ৪ জন ও দৌলতপুর উপজেলায় একজন আছেন।

সদর উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী বলেন, বরুইটুপি গ্রামের এক ব্যক্তি কয়েক দিন আগে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে আসেন। তিনি কোভিড–১৯ রোগী ছিলেন। তাঁর পরিবারের আরও আটজন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। তাদের বাড়িসহ আশেপাশের আরও কয়েকটি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে।

ভেড়ামারা উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও ইউএনও সোহেল মারুফ বলেন, ভেড়ামারায় যে চারজন শনাক্ত হয়েছেন, তাদের মধ্যে তিনজন একই পরিবারের। ওই পরিবারের এক ব্যক্তি ঈদের সময় ঢাকায় নমুনা দিয়ে বাড়ি আসেন। তিনি ঈশ্বরদীতে বিয়ে করেন। বিয়ের পর জানতে পারেন তিনি করোনাভাইরাসে সংক্রমিত। ওই ব্যক্তির বোন, দুলাভাই ও ভাগনে কোভিড–১৯ রোগী।

সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম গতকাল রাতে বলেন, জেলায় এটিই একদিনে সর্বোচ্চ রোগী শনাক্তের ঘটনা। ঈদের পর থেকে জেলায় প্রতিদিনই রোগীর সংখ্যা বেড়ে যাচ্ছে। আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করার পরামর্শ তাঁর। তিনি সামাজিক দূরত্ব বজায় রাখার এবং বাইরে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহারের পরামর্শ দিয়েছেন।

পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন, আক্রান্ত প্রত্যেকের বাড়িসহ আশেপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার থেকে পুলিশ সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে কঠোরভাবে কাজ শুরু করবে।

বুড়িগঙ্গায় লঞ্চডুবি : ময়ূর-২ এর মালিক গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর সদরঘাটের কাছে শ্যামবাজার এলাকায় বুড়িগঙ্গা নদীতে ‘এমভি ময়ূর-২’ এর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ‘এমএল মর্নিং বার্ড’ ডুবে যাওয়ার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক সোয়াদকে গ্রেফতার করেছে নৌ-পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন নৌ-পুলিশের ঢাকা জোনের পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম।

উখিয়ায় বন্দুকযুদ্ধে ৩ রোহিঙ্গা নিহত, তিন লাখ ইয়াবা উদ্ধার

জেলা প্রতিনিধি, কক্সবাজার

image

কক্সবাজারের উখিয়ায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা নিহত হয়েছেন। নিহতরা সবাই মাদক কারবারি বলে জানিয়েছে বিজিবি। এ সময় ৩ লাখ পিস ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে বিজিবি।

কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধির ১৪ নির্দেশনা

বাকী বিল্লাহ

image

করোনা মহামারীর মধ্যে আসছে কোরবানির ঈদ। এ ঈদে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় খোলা জায়গায় পশুর হাট বসবে।

sangbad ad

মির্জাপুরে পুলিশ কর্মকর্তাসহ ১১ জনের করোনা শনাক্ত

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

টাঙ্গাইলের মির্জাপুরে একজন ঈমাম ও মহেড়া পুলিশ সেন্টারের তিন পুলিশ সদস্যসহ

সিলেট বিভাগে ২৪ ঘন্টায় ৭৩ জন করোনা শনাক্ত, মৃত্যু ৪

প্রতিনিধি, সিলেট

image

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৮টা পর্যন্ত আক্রান্তদের মধ্যে সিলেট জেলায় ২ হাজার ৯২৭, সুনামগঞ্জে ১ হাজার ১১৮, হবিগঞ্জে ৮৩৪ ও মৌলভীবাজার জেলায় ৫৭৫ জন রয়েছেন।

গরুর হাটে মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরতে হবে : হেলালুদ্দীন

নিজস্ব বার্তা পরিবেশক

image

এবার গরুর হাটে স্বাস্থ্যবিধি মেনে মানুষকে মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরতে হবে-মন্তব্য করে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, গরুর হাটের সামনে সাবান-পানি থাকবে। গরুর হাটে ক্রেতা-বিক্রেতা সামাজিক দূরত্ব মেনে ক্রয়-বিক্রয় করবে। এভাবে আমরা একটা সিস্টেমের মধ্যে দাঁড় করাতে চেষ্টা করছি।

বিকনের ফ্যাভিপিরাভির ট্রায়ালে সুস্থ্য ৯৬ শতাংশ রোগী

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসায় বিকন ফার্মাসিউটিক্যালসের ফ্যাভিপিরাভির ওষুধের ক্লিনিক্যাল ট্রায়ালে কার্যকর ফল পাওয়া গেছে। ঢাকায় করোনা আক্রান্তদের ওপর পরিচালিত পরীক্ষায় ৯৬ শতাংশ রোগী সেরে উঠেছেন।

করোনা পরীক্ষায় ফি আরোপ অমানবিক : টিআইবি

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশে যখন কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে, ঠিক তখনই সনাক্তকরণ পরীক্ষায় ফি আরোপ করাকে বৈষম্যমূলক, অমানবিক, দুরভিসন্ধিজনক ও আত্মঘাতী হিসেবে আখ্যায়িত করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

স্বামীর হাতে স্ত্রী ও ছেলে খুন

জেলা বার্তা পরিবেশক, নারায়ণগঞ্জ:

image

পারিবারিক কলহের জেরে স্ত্রী ও ছেলেকে কুপিয়ে নিজে আত্মহত্যার চেষ্টা করেছেন হারেছ (৪৫) নামে এক রিকশাচালক। নারায়ণগঞ্জের ফতুল্লার ভোলাইল গেদ্দারবাজার এলাকায় মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

sangbad ad