• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

 

কান থুতনি গলা ঘাড় ঝলসানো ছিল নুসরাতের : পুলিশ

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির ‘দুই কান, থুতনি, গলা ও ঘাড় ঝলসানো। তার মরদেহের সুরতহাল প্রতিবেদনে এমন তথ্য উল্লেখ করেছেন শাহবাগ থানার এসআই মো.শামছুর রহমান। ১১ এপ্রিল বৃহস্পতিবার সকালে দুই পৃষ্ঠার এই সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়। সুরতহাল প্রতিবেদনের শুরুতে সূত্র হিসেবে ব্যবহার করা হয়েছে বৃহস্পতিবার শাহবাগ থানায় করা সাধারণ ডায়েরি (নম্বর-৬০২)। এতে নুসরাত জাহানের বয়স উল্লেখ করা হয়েছে ১৮ বছর।

এসআই মো. শামছুর রহমান সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করেছেন, এএসআই মিনারা খাতুন ও মো. রমজান আলীকে সঙ্গে নিয়ে তিনি সকাল ৯টা ৪৫ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে যান। মরদেহটি মর্গের মেঝেতে সরকারি স্ট্রেচারের ওপর উত্তর শিয়রে চিৎ অবস্থায় শায়িত পান। নুসরাতের আপন চাচাতো ভাই মুহাম্মদ আলী (৩৫) তাকে শনাক্ত করেন। সাক্ষীদের উপস্থিতিতে শালিনতা বজায় রেখে মর্গে কর্মরত বিশেষ আয়া চাঁন বিবিকে দিয়ে নুসরাত জাহানের মরদেহের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করা শুরু হয়।

প্রতিবেদনে বলা হয়েছে,নুসরাতের মাথার চুল পোড়া, লম্বা অনুমান ১৮ ইঞ্চি। কপাল স্বাভাবিক। উভয় চোখ ও মুখ বন্ধ। নাক দিয়ে সাদা ময়লা বেরিয়ে এসেছে। উভয় কান, থুতনি, গলা, ঘাড়সহ পোড়া ও ঝলসানো। উভয় হাতের আঙুল পর্যন্ত রাউন্ড গজ ব্যান্ডেজ, যাতে পোড়া ঝলসানো। গলার নিচ থেকে বুক-পেট-পিঠসহ উভয় পায়ের পাতা পর্যন্ত রাউন্ড গজ ব্যান্ডেজ, যাতে পোড়া ঝলসানো। গায়ের রঙ ফর্সা। লম্বা অনুমান ৫ ফুট ২ ইঞ্চি। পরনে ব্যান্ডেজ ছাড়া কিছু নেই, সরকারি চাদর দিয়ে ঢাকা।

নুসরাতের অগ্নিদগ্ধ হওয়ার বিষয়ে প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিক অনুসন্ধানে সাক্ষীদের জিজ্ঞাসাবাদে ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল বার্ন ইউনিটের চিকিৎসক স্বাক্ষরিত মৃত্যুর প্রমাণপত্র পর্যালোচনা করে দেখা যায়, গত ৬ এপ্রিল সকাল অনুমান ৯টা ৪৫ মিনিটে ফেনী জেলার সোনাগাজী থানার সোনাগাজী ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রারাসার সাইক্লোন সেল্টার ভবনের ছাদে নুসরাত জাহানকে পরিকল্পিতভাবে দুষ্কৃতকারীরা (ঘাতক) নিয়ে গায়ে কেরোসিন অথবা পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।

এতে গুরুতর অগ্নিদগ্ধ হয়ে মারাত্মক আহত হলে আহত অবস্থায় লোকজন তাকে চিকিৎসার জন্য সোনাগাজী থানা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাকে ফেনী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সর্বশেষ উন্নত চিকিৎসার জন্য একই তারিখে অর্থাৎ ৬ এপ্রিল বিকেল ৩টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের আইসিইউ ওয়ার্ডের রেড ইউনিটে এনে ভর্তি করা হয়।

নুসরাতের মৃত্যুর বিষয়ে এ প্রতিবেদনের শেষের দিকে বলা হয়েছে,চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল রাত সাড়ে ৯টায় কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে নুসরাতকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর কারণ হাসপাতালের দেয়া মৃত্যু সনদে উল্লেখ থাকলেও নুসরাতের মৃত্যুর সঠিক কারণ জানতে প্রয়োজনীয় কাগজপত্রসহ ময়নাতদন্তের জন্য মো.রমজান আলীর মাধ্যমে মরদেহটি ঢাকা মেডিকেল কলেজ ফরেনসিক মর্গে পাঠানো হয়। সুরতহাল প্রতিবেদনের শেষ অংশে এসআই মো. শামছুর রহমান উল্লেখ করেছেন, নুসরাত প্রকৃতপক্ষে ধর্ষণের শিকার হয়েছেন কি না? ময়নাতদন্তকারী চিকিৎসকের মতামত একান্তভাবে প্রয়োজন।

অপরিচ্ছন্ন ওয়ার্ড ! নেই করোনা প্রটেকশন ! গাইনি বিভাগের দৈন্যদশা !...

নিজস্ব বার্তা পরিবেশক

image

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের দৈন্যদশা চরমে পৌঁছেছে। বিভাগের ওয়ার্ড পরিষ্কার-পরিচ্ছন্ন না করায় রোগী ছাড়াও

নকল সুরক্ষাসামগ্রী মামলায় গ্রেফতার ও রিমাণ্ডে আব্দুর রাজ্জাক

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা সংক্রমণে চিকিৎসক ও নার্সসহ স্বাস্থ্য কর্মীদের সুরক্ষায় নকল এন ৯৫ মাস্কসহ নিম্নমানের সুরক্ষাসামগ্রী সরবরাহের অভিযোগে

নারায়ণগঞ্জে নারীর গণধর্ষণ মামলা নিয়ে প্রশ্ন

প্রতিনিধি, নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে স্বামীকে খুঁজতে এসে গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ এক নারীর

sangbad ad

বগুড়া-নওগাঁ সড়কে খোঁড়াখুঁড়ি, বিকল্প সড়কে যানজট

বগুড়া প্রতিনিধি

image

বগুড়া-নওগাঁ আঞ্চলিক সড়কের আদমদীঘি-সান্তাহার অংশের উন্নয়ন কাজ শুরু হওয়ায় খোঁড়াখুঁড়ি ও বৃষ্টির

বগুড়ায় ভারি বৃষ্টিপাতে ডুবে গেছে ১১০৬ হেক্টর জমির ফসল

বগুড়া প্রতিনিধি

image

পাহাড়ি ঢলের পাশাপাশি বগুড়ায় গত সপ্তাহজুড়ে ভারি বৃষ্টিপাতের কারণে সকল নদ নদীর

বগুড়া মসলা গবেষনা কেন্দ্রের নতুন উদ্ভাবন কাঁচাী পেঁয়াজের বিকল্প প্রক্রিয়াজাত গুড়া পেঁয়াজ

বগুড়া প্রতিনিধিঃ

image

বগুড়া মশলা গবেষণা কেন্দ্রে পেয়াঁজ সংকট মোকাবিলায় নতুন পথের উদ্ভাবন করেছে।

কিশোরগঞ্জে নতুন করোনা রোগী ১১

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

কিশোগঞ্জে নতুন ১১ জনের করোনা ধরা পড়েছে। সুস্থও হয়েছেন ১১ জন। সিভিল সার্জন

নওগাঁর বদলগাছী কর্দমাক্ত সড়কে ঘটছে দুর্ঘটনা

প্রতিনিধি বদলগাছী (নওগাঁ)

image

নওগাঁ-বদলগাছী সংযোগের গুরুত্বপূর্ণ সড়কটির বেহাল অবস্থা দেখা দিয়েছে। সড়কের বিভিন্ন স্থানে চলন্ত মালবাহী ট্রাকসহ বিভিন্ন চলন্ত যানবাহনের

করোনায় বিটিভির সাবেক মহাপরিচালকের মৃত্যু

জেলা প্রতিনিধি, টাঙ্গাইল

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিটিভির সাবেক মহাপরিচালক এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মুক্তিযোদ্ধা ড. মো. ওয়াজেদ আলী খান (৭২) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি…রাজিউন। সোমবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে (বিএমএসইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।