• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯

 

কান থুতনি গলা ঘাড় ঝলসানো ছিল নুসরাতের : পুলিশ

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির ‘দুই কান, থুতনি, গলা ও ঘাড় ঝলসানো। তার মরদেহের সুরতহাল প্রতিবেদনে এমন তথ্য উল্লেখ করেছেন শাহবাগ থানার এসআই মো.শামছুর রহমান। ১১ এপ্রিল বৃহস্পতিবার সকালে দুই পৃষ্ঠার এই সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়। সুরতহাল প্রতিবেদনের শুরুতে সূত্র হিসেবে ব্যবহার করা হয়েছে বৃহস্পতিবার শাহবাগ থানায় করা সাধারণ ডায়েরি (নম্বর-৬০২)। এতে নুসরাত জাহানের বয়স উল্লেখ করা হয়েছে ১৮ বছর।

এসআই মো. শামছুর রহমান সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করেছেন, এএসআই মিনারা খাতুন ও মো. রমজান আলীকে সঙ্গে নিয়ে তিনি সকাল ৯টা ৪৫ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে যান। মরদেহটি মর্গের মেঝেতে সরকারি স্ট্রেচারের ওপর উত্তর শিয়রে চিৎ অবস্থায় শায়িত পান। নুসরাতের আপন চাচাতো ভাই মুহাম্মদ আলী (৩৫) তাকে শনাক্ত করেন। সাক্ষীদের উপস্থিতিতে শালিনতা বজায় রেখে মর্গে কর্মরত বিশেষ আয়া চাঁন বিবিকে দিয়ে নুসরাত জাহানের মরদেহের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করা শুরু হয়।

প্রতিবেদনে বলা হয়েছে,নুসরাতের মাথার চুল পোড়া, লম্বা অনুমান ১৮ ইঞ্চি। কপাল স্বাভাবিক। উভয় চোখ ও মুখ বন্ধ। নাক দিয়ে সাদা ময়লা বেরিয়ে এসেছে। উভয় কান, থুতনি, গলা, ঘাড়সহ পোড়া ও ঝলসানো। উভয় হাতের আঙুল পর্যন্ত রাউন্ড গজ ব্যান্ডেজ, যাতে পোড়া ঝলসানো। গলার নিচ থেকে বুক-পেট-পিঠসহ উভয় পায়ের পাতা পর্যন্ত রাউন্ড গজ ব্যান্ডেজ, যাতে পোড়া ঝলসানো। গায়ের রঙ ফর্সা। লম্বা অনুমান ৫ ফুট ২ ইঞ্চি। পরনে ব্যান্ডেজ ছাড়া কিছু নেই, সরকারি চাদর দিয়ে ঢাকা।

নুসরাতের অগ্নিদগ্ধ হওয়ার বিষয়ে প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিক অনুসন্ধানে সাক্ষীদের জিজ্ঞাসাবাদে ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল বার্ন ইউনিটের চিকিৎসক স্বাক্ষরিত মৃত্যুর প্রমাণপত্র পর্যালোচনা করে দেখা যায়, গত ৬ এপ্রিল সকাল অনুমান ৯টা ৪৫ মিনিটে ফেনী জেলার সোনাগাজী থানার সোনাগাজী ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রারাসার সাইক্লোন সেল্টার ভবনের ছাদে নুসরাত জাহানকে পরিকল্পিতভাবে দুষ্কৃতকারীরা (ঘাতক) নিয়ে গায়ে কেরোসিন অথবা পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।

এতে গুরুতর অগ্নিদগ্ধ হয়ে মারাত্মক আহত হলে আহত অবস্থায় লোকজন তাকে চিকিৎসার জন্য সোনাগাজী থানা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাকে ফেনী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সর্বশেষ উন্নত চিকিৎসার জন্য একই তারিখে অর্থাৎ ৬ এপ্রিল বিকেল ৩টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের আইসিইউ ওয়ার্ডের রেড ইউনিটে এনে ভর্তি করা হয়।

নুসরাতের মৃত্যুর বিষয়ে এ প্রতিবেদনের শেষের দিকে বলা হয়েছে,চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল রাত সাড়ে ৯টায় কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে নুসরাতকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর কারণ হাসপাতালের দেয়া মৃত্যু সনদে উল্লেখ থাকলেও নুসরাতের মৃত্যুর সঠিক কারণ জানতে প্রয়োজনীয় কাগজপত্রসহ ময়নাতদন্তের জন্য মো.রমজান আলীর মাধ্যমে মরদেহটি ঢাকা মেডিকেল কলেজ ফরেনসিক মর্গে পাঠানো হয়। সুরতহাল প্রতিবেদনের শেষ অংশে এসআই মো. শামছুর রহমান উল্লেখ করেছেন, নুসরাত প্রকৃতপক্ষে ধর্ষণের শিকার হয়েছেন কি না? ময়নাতদন্তকারী চিকিৎসকের মতামত একান্তভাবে প্রয়োজন।

ভোলার ঘটনা সাম্প্রদায়িক মহলের ফায়দা হাসিলের চেষ্টা - বিশিষ্টজনরা

নিজস্ব বার্তা পরিবেশক

image

এক ব্যক্তির ফেসবুক আইডি হ্যাক করে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর চেষ্টা হয় ভোলার বোরহানউদ্দিন উপজেলায়। এ ঘটনায় দ্রুত সময়ের

ইসলামী খিলাফত প্রতিষ্ঠায় বিরোধীদেরকেই টার্গেট : চার জঙ্গি গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর গাবতলী ও আমিনবাজার এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের চার সদস্যকে গ্রেফতার করেছে

ঐতিহ্যবাহী দেওয়ানগঞ্জ কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয় ‘শতবর্ষ’ উদযাপন করতে যাচ্ছে

নিজস্ব বার্তা পরিবেশক

image

জামালপুর জেলার ঐতিহ্যবাহী প্রাচীন স্কুল দেওয়ানগঞ্জ কো-অপারেটিভ (বর্তমানে সরকারি) উচ্চ বিদ্যালয় শতবর্ষ পূর্তি উদযাপন করতে যাচ্ছে।

sangbad ad

ফেসবুক আইডি হ্যাক করে ধর্মীয় আঘাত কেঁড়ে নিলো চারজনের প্রাণ!

সাইফ বাবলু, পুস্পেন্দু মজুমদার ও অন্তর হাওলাদার

image

সামাজিক যোগাযোগ মাধ্যমে হজরত মুহম্মদ মোস্তফা (স.)-কে নিয়ে আপত্তিজনক পোস্ট দেয়ার ঘটনা কেন্দ্র করে বিক্ষোভ সমাবেশে পুলিশ

আর কোন ক্যাসিনো খোলা নেই

নিজস্ব বার্তা পরিবেশক

image

অভিযানের পর থেকেই দেশে আর কোন ক্যাসিনো খোলা নেই। ক্যাসিনোর সঙ্গে জড়িত অনেক গডফাদারকেই গ্রেফতার করা হয়েছে। এছাড়া, তদন্তে

হাজার হাজার কেজি মা ইলিশ ও লাখ লাখ মিটার অবৈধ জাল জব্দ

নিজস্ব বার্তা পরিবেশক

image

সরকারী নিষেধ উপেক্ষা করে নদীতে মা ইলিশ শিকার করার অপরাধে ২৪ ঘন্টায় ২০৪ জেলেকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে

গজারিয়ায় ইউপি মেম্বার অবরুদ্ধ : সব ভাতা লাপাতা

প্রতিনিধি, গজারিয়া (মুন্সীগঞ্জ)

image

বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, অনুদানের ঘরসহ নানা সরকারি সুবিধা দেয়ার নাম করে টাকা নিয়ে পরে কিছুই না দেয়ার

বুয়েট ভিসি-আইজিপি সাক্ষাতের ব্যাখ্যা দিল পুলিশ সদর দপ্তর

নিজস্ব বার্তা পরিবেশক

image

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যাকান্ডের ১০-১৫ দিন আগে আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সঙ্গে সাক্ষাৎ করেছেন বলে টেলিভিশন

ইয়াবায় আসক্ত পুলিশকে জনতার গণপিটুনি

জেলা বার্তা পরিবেশক, ঠাকুরগাঁও

image

ইয়াবা কেনার সময় জনতার হাতে পিটুনি খেয়েছেন ঠাকুরগাঁও সদর থানার মোশারফ হোসেন নামে এক কনেস্টবল। ১৩ অক্টোবর রোববার

sangbad ad