• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

 

কান থুতনি গলা ঘাড় ঝলসানো ছিল নুসরাতের : পুলিশ

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির ‘দুই কান, থুতনি, গলা ও ঘাড় ঝলসানো। তার মরদেহের সুরতহাল প্রতিবেদনে এমন তথ্য উল্লেখ করেছেন শাহবাগ থানার এসআই মো.শামছুর রহমান। ১১ এপ্রিল বৃহস্পতিবার সকালে দুই পৃষ্ঠার এই সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়। সুরতহাল প্রতিবেদনের শুরুতে সূত্র হিসেবে ব্যবহার করা হয়েছে বৃহস্পতিবার শাহবাগ থানায় করা সাধারণ ডায়েরি (নম্বর-৬০২)। এতে নুসরাত জাহানের বয়স উল্লেখ করা হয়েছে ১৮ বছর।

এসআই মো. শামছুর রহমান সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করেছেন, এএসআই মিনারা খাতুন ও মো. রমজান আলীকে সঙ্গে নিয়ে তিনি সকাল ৯টা ৪৫ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে যান। মরদেহটি মর্গের মেঝেতে সরকারি স্ট্রেচারের ওপর উত্তর শিয়রে চিৎ অবস্থায় শায়িত পান। নুসরাতের আপন চাচাতো ভাই মুহাম্মদ আলী (৩৫) তাকে শনাক্ত করেন। সাক্ষীদের উপস্থিতিতে শালিনতা বজায় রেখে মর্গে কর্মরত বিশেষ আয়া চাঁন বিবিকে দিয়ে নুসরাত জাহানের মরদেহের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করা শুরু হয়।

প্রতিবেদনে বলা হয়েছে,নুসরাতের মাথার চুল পোড়া, লম্বা অনুমান ১৮ ইঞ্চি। কপাল স্বাভাবিক। উভয় চোখ ও মুখ বন্ধ। নাক দিয়ে সাদা ময়লা বেরিয়ে এসেছে। উভয় কান, থুতনি, গলা, ঘাড়সহ পোড়া ও ঝলসানো। উভয় হাতের আঙুল পর্যন্ত রাউন্ড গজ ব্যান্ডেজ, যাতে পোড়া ঝলসানো। গলার নিচ থেকে বুক-পেট-পিঠসহ উভয় পায়ের পাতা পর্যন্ত রাউন্ড গজ ব্যান্ডেজ, যাতে পোড়া ঝলসানো। গায়ের রঙ ফর্সা। লম্বা অনুমান ৫ ফুট ২ ইঞ্চি। পরনে ব্যান্ডেজ ছাড়া কিছু নেই, সরকারি চাদর দিয়ে ঢাকা।

নুসরাতের অগ্নিদগ্ধ হওয়ার বিষয়ে প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিক অনুসন্ধানে সাক্ষীদের জিজ্ঞাসাবাদে ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল বার্ন ইউনিটের চিকিৎসক স্বাক্ষরিত মৃত্যুর প্রমাণপত্র পর্যালোচনা করে দেখা যায়, গত ৬ এপ্রিল সকাল অনুমান ৯টা ৪৫ মিনিটে ফেনী জেলার সোনাগাজী থানার সোনাগাজী ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রারাসার সাইক্লোন সেল্টার ভবনের ছাদে নুসরাত জাহানকে পরিকল্পিতভাবে দুষ্কৃতকারীরা (ঘাতক) নিয়ে গায়ে কেরোসিন অথবা পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।

এতে গুরুতর অগ্নিদগ্ধ হয়ে মারাত্মক আহত হলে আহত অবস্থায় লোকজন তাকে চিকিৎসার জন্য সোনাগাজী থানা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাকে ফেনী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সর্বশেষ উন্নত চিকিৎসার জন্য একই তারিখে অর্থাৎ ৬ এপ্রিল বিকেল ৩টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের আইসিইউ ওয়ার্ডের রেড ইউনিটে এনে ভর্তি করা হয়।

নুসরাতের মৃত্যুর বিষয়ে এ প্রতিবেদনের শেষের দিকে বলা হয়েছে,চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল রাত সাড়ে ৯টায় কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে নুসরাতকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর কারণ হাসপাতালের দেয়া মৃত্যু সনদে উল্লেখ থাকলেও নুসরাতের মৃত্যুর সঠিক কারণ জানতে প্রয়োজনীয় কাগজপত্রসহ ময়নাতদন্তের জন্য মো.রমজান আলীর মাধ্যমে মরদেহটি ঢাকা মেডিকেল কলেজ ফরেনসিক মর্গে পাঠানো হয়। সুরতহাল প্রতিবেদনের শেষ অংশে এসআই মো. শামছুর রহমান উল্লেখ করেছেন, নুসরাত প্রকৃতপক্ষে ধর্ষণের শিকার হয়েছেন কি না? ময়নাতদন্তকারী চিকিৎসকের মতামত একান্তভাবে প্রয়োজন।

মির্জাপুরে দুই শিশুসহ ১৭ জনের করোনা শনাক্ত

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের মির্জাপুরে ২৪ ঘন্টায় দুই শিশু ও এক পুলিশ সদস্যসহ ১৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে এই উপজেলায় করোনায়

নারায়ণগঞ্জে খাল উদ্ধারে মেয়র আইভী

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বেদখল হয়ে যাওয়া সব খাল উদ্ধারে নেমেছেন সিটি কর্পোরেশনের

চকলেট দিবে বলে প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ!

প্রতিনিধি, খোকসা (কুষ্টিয়া)

image

কুষ্টিয়ার খোকসা উপজেলার শোমসপুর ইউনিয়নের সাতপাখিয়া গ্রামের কৃষকের প্রতিবন্ধী শিশু কন্যাকে ধর্ষণ করেছে তিন সন্তানের জনক

sangbad ad

সেতুর সংযোগ সড়কে চরম দুর্ভোগ!

প্রতিনিধি, কলমাকান্দা (নেত্রকোনা)

image

নেত্রকোনার কলমাকান্দায় পাচগাঁও (এলজিইডি) সড়কের নল্লাপাড়ার রুসু সেতুর সংযোগ সড়কের মাটি ধসে বিচ্ছিন্ন হয়ে গেছে। ফলে ভারি যান

ফরমালিনযুক্ত মৌসুমি ফলে বাজার সয়লাব

নিজস্ব বার্তা পরিবেশক, বরগুনা

image

বরগুনার আমতলী উপজেলায় ফরমালিনযুক্ত (ফরমালডিহাইড) ফলে বাজার সয়লাব হয়ে গেছে। এ ফরমালিনযুক্ত ফল খেয়ে মানুষের লিভার

পুলিশের আরও ১৩৪ সদস্য করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১৩৪ জন পুলিশ সদস্য।

সিলেটে ২৪ ঘন্টায় ২৪৭ জন করোনায় আক্রান্ত

প্রতিনিধি, সিলেট

image

সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় ২৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এমএজি ওসমানী

চিকিৎসায় অবহেলার অভিযোগ পায়নি স্বাস্থ্য অধিদফতর

সংবাদ অনলাইন ডেস্ক

image

চিকিৎসা না দিয়ে সাধারণ রোগী ফেরত পাঠানোর কোনো অভিযোগ পাওয়া যায়নি বলে হাইকোর্টে রিপোর্ট দাখিল করেছে স্বাস্থ্য অধিদফতর। তবে ওই রিপোর্টে বলা হয়েছে, কোনো

চাটখিলে আগুনে পুড়ে গেছে ৩ ঘর

প্রতিনিধি, চাটখিল (নোয়াখালী)

image

চাটখিল আগুনে পুড়ে গেছে তিনটি ঘর। বুধবার গভীর রাতে (১ জুলাই) উপজেলার মোহাম্মদপুর গ্রামের ওমর আলী বাড়িতে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

sangbad ad