• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ০৩ জুন ২০২০

 

করোনায় প্রাণ হারিয়েছেন আরও ২ পুলিশ সদস্য

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২১ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

করোনায় প্রাণ হারিয়েছেন পুলিশের আরও দুই সদস্য। ২১ মে বৃহস্পতিবার রাতে মোখলেছুর রহমান এবং নায়েক আল মামুনুর রশীদ নামে দুই পুলিশ সদস্য চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মোখলেছুর রহমান চট্টগ্রাম জেলা পুলিশে কর্মরত। আর নায়েক মামুনুর রশীদ ডিএমপির পরিবহন বিভাগে কর্মরত। এ নিয়ে পুলিশের ১১ সদস্যের প্রাণ গেল করোনায় আক্রান্ত হয়ে।

এদিকে বৃহস্পতিবার পর্যন্ত পুলিশের মধ্যে করোনা সংক্রমণে শনাক্ত হয়েছেন ৩ হাজার ২৬৫ জন। আক্রান্তের সংখ্যা দিনে দিনে বেড়েই চলছে।

এদিকে ২০ মে বুধবার নতুন করে ১৮১ জন পুলিশ সদস্য করোনার সঙ্গে যুদ্ধ করে জয়ী হয়ে হাসাপাতাল ছেড়েছে। চিকিৎসাধীন থাকা এসব পুলিশ সদস্যের নমুনা পরীক্ষা করে নেগেটিভ আসায় তাদের করোনামুক্ত ঘোষণা করা হয়। পরে তাদের ফুলেল শুভেচ্ছায় হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। এ নিয়ে প্রায় ৪ শতাধিক পুলিশ সদস্য সুস্থ হয়েছেন।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সোহেল রানা জানান, মোখলেছুর রহমান চট্টগ্রাম জেলা পুলিশের অধীন সদর কোর্টে কর্মরত ছিলেন। তার বাড়ি চাঁদপুর জেলার শাহরাস্তি থানার টামটা গ্রামে। তিনি স্ত্রী, তিন কন্যা ও এক পুত্রসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তার মরদেহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

ডিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার মফিজুর রহমান পলাশ জানান, করোনায় প্রাণ হারানো নায়েক আল মামুনুর রশিদের বাড়ি লক্ষীপুর জেলার রামগতি থানার সেবাগ্রামে। তিনি স্ত্রী ও দুই কন্যাসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। মামুনুর রশিদের মরদেহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মীয় বিধান অনুযায়ী নিজ গ্রামে দাফন করা হয়েছে।

পুলিশ সদর দফতর সূত্র জানায়, এর পূর্বে করোনায় আক্রান্ত হয়ে ডিএমপির কনস্টেবল জসিম উদ্দিন, এএসআই মো. আবদুল খালেক, ট্রাফিক বিভাগের কনস্টেবল মো. আশেক মাহমুদ , পিওএমের এসআই সুলতানুল আরেফিন, পুলিশের বিশেষ শাখার এসআই নাজির উদ্দীন, পিওএমের এএসআই শ্রী রঘুনাথ রায়, এসআই জালাল উদ্দিন, ট্রাফিক কন্সটেবল মো. নঈমুল হক, এসবির এসআই মুজিবুর রহমান মারা যান।

এদিকে গত তিনদিনের ব্যবধানে দেশে ৪৮৬ পুলিশ সদস্য করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে, এখন পর্যন্ত ৩ হাজার ২৩৫ জন পুলিশ সদস্য এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

পুলিশের বিভিন্ন ইউনিট থেকে পাওয়া তথ্যানুযায়ী, ঢাকাসহ সারাদেশে ৩ হাজার ২৩৫ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন বৃহস্পতিবার পর্যন্ত। যা ১৯ মে মঙ্গলবার ছিল ২ হাজার ৭৪৯ এবং ১৮ মে সোমবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৬২১ জন।

বৃহস্পতিবার তথ্যানুযায়ী, শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্তের সংখ্যা এক হাজার ২৭৭ জন। অথচ ১৯ মে ডিএমপিতে আক্রান্তের সংখ্যা ছিল এক হাজার ৯৫। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৬৯ পুলিশ সদস্য। বুধবারও করোনাভাইরাস মুক্ত হয়ে ১৮১ পুলিশ সদস্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে ফুলেল শুভেচ্ছায় বিদায় নেন।

পুলিশের সুরক্ষার বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, ‘মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হয়েছে।’

বিপাকে পড়েছেন বাংলাদেশে আটকে পড়া ভারতীয়রা

জেলা বার্তা পরিবেশক, রাজশাহী

image

করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশের সাথে ভারতের স্থলপথে (বর্ডার) যোগাযোগ বন্ধ রয়েছে। এতে করে রাজশাহীতে আসা ভারতীয়রা আটকে পড়েছে। এর মধ্যে তাদের অধিকাংশেরই ভিসার মেয়াদ ফুরিয়ে গেছে। ফলে এ নিয়ে দুশ্চিন্তায় রয়েছে আটকে পড়া ভারতীয়রা। একইভাবে ভারতে যাওয়া বাংলাদেশীরাও আটকে আছে সে দেশে।

করোনায় আসছে না ব্যাপারীরা আম নিয়ে শঙ্কায় চাষীরা

মো. শাফায়েত হোসেন, বান্দরবান

image

বান্দরবানে আম্রপালি, হাঁড়িভাঙ্গা, বারি আম-৪ এবং রাংগোয়াইসহ বিভিন্নজাতের আমের বাম্পার ফলন হলেও করোনার কারণে আম ব্যবসায়ীরা আম সংগ্রহ করতে না আসায় লোকসানের মুখে পরেছেন চাষীরা। ফলে আম উৎপাদন খরচ তুলতে পারবেন কিনা এ নিয়ে শঙ্কা ও হতাশা দেখা দিয়েছে চাষিদের মধ্যে। তারা সরকারিভাবে আম বিপণনের দাবি জানিয়েছে।

দুই জেলায় একই পরিবারের ৩ জনসহ নিহত ৮

সংবাদ ন্যাশনাল ডেস্ক

image

সিরাজগঞ্জের শাহজাদপুরে বাস-রিক্সাভ্যানের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের তিন জন নিহত হয়েছে। অপরদিকে টাঙ্গাইলের মির্জাপুরে বাস চাপায় ট্রাকের এক হেলপার মারা গেছে। গত মঙ্গলবার সন্ধ্যায় ও বুধবারের এসব ঘটনায় আরো দুই জন আহত হয়েছেন।

sangbad ad

করোনায় মারা গেলেন ডা. মনজুর রশীদ চৌধুরী

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন হবিগঞ্জের সন্তান ডা. মনজুর রশীদ চৌধুরী। রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মঙ্গলবার মারা যান তিনি।

আম পরিবহনে শুক্রবার থেকে বিশেষ ট্রেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ এলাকার বাগানগুলোতে আম উৎপাদিত হলেও তা রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ক্রেতাদের কাছে পৌঁছানো একটি বড় চ্যালেঞ্জ হয়ে উঠেছে করোনাভাইরাস (কভিড-১৯) পরিস্থিতিতে। তাই এবার ব্যবস্থা করা হয়েছে আম পরিবহনের জন্য বিশেষ ট্রেনের। আমবাহী বিশেষ ট্রেনটি রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা যাতায়াত করবে।

সিলেট সিটি মেয়র আরিফুলের স্ত্রী করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর স্ত্রী সামা হক চৌধুরী করোনায় আক্রান্ত হয়েছেন।

দেলোয়ার হত্যার বিচার চাইলেন প্রকৌশলীরা

নিজস্ব বার্তা পরিবেশক

image

গাজীপুর সিটি করপোরেশনের (অঞ্চল-৭) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেনকে

করোনায় মির্জাপুরের বিএনপি নেতা ইঞ্জিনিয়ার খলিলুর রহমানের মৃত্যু

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও বহুরিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার খলিলুর রহমান

দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা : দুদক চেয়ারম্যান

নিজস্ব বার্তা পরিবেশক

image

সময় যতোই কঠিন হোক না কেন দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা নেয়া হবে। দুর্নীতির সঙ্গে যে বা যারা জড়িত থাকবে কাউকেই ছাড় দেয়ার

sangbad ad