• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০

 

করোনা ছড়িয়ে পড়েছে ১৯০টিরও বেশি দেশে

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বিশ্বজুড়ে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন প্রায় ৪ লাখ মানুষ। মৃতের সংখ্যা ১৭ হাজার ছাড়িয়েছে। বাংলাদেশ সময় মঙ্গলবার বিকেল ৫টায় পর্যন্ত জরিপ পর্যালোচনা সংস্থা ওয়ার্ল্ড ওমিটারের পরিসংখ্যান বলছে, এ পর্যন্ত বিশ্বের ১৯০টির বেশি দেশ ও অঞ্চলে করোনার সংক্রামন ছড়িয়ে পড়েছে। আক্রান্ত সংখ্যা দাড়িয়েছে ৩ লাখ ৯১ হাজার ৯৪৭ জনে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ১৩৮জন। চিকিৎসাধীন আক্রান্ত রোগীর সংখ্যা ২ লাখ ৭১ হাজার ৯৯৬ জন। এরমধ্যে ১২ হাজার ১৫৬ জনে অবস্থা আশঙ্কাজনক। তবে আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ২ হাজার ৮৪৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে। আন্তর্জাতিক চীনের বাইরে করোনা ১৩ গুণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে ১১ মার্চ পৃথিবীব্যাপী মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এখন সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে। সেখানে মোট ৮১ হাজার ১৭১জন ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছ ৩ হাজার ২৭৭ জনের। তবে মৃতের হিসেবে চীনকেও ছাড়িয়ে গেছে ইতালি। দেশটিতে মৃতের সংখ্যা ৬ হাজার ৭৭, আর আক্রান্ত হয়েছেন ৬৩ হাজার ৯২৭ জন। মৃতের হিসেবে তালিকার তৃতীয় স্থানে রয়েছে স্পেন। দেশটিতে মোট আক্রান্ত ৩৯ হাজার ৬৭৩ জনের মধ্যে মৃত্যু হয়েছে ২ হাজার ৬৯৬ জনের। স্পেনের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইরান। দেশটিতে ২৪ হাজার ৮১১ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৩৪২ জনের। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ১৬৮ জন মানুষ। মৃত্যু হয়েছে ৫৮২ জনের।

বাংলাদেশে নতুন করে আরও ছয় জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনা শনাক্ত রোগী ৩৯ জন। নতুন আরেকজনসহ মৃতের সংখ্যা দাড়িয়েছে ৪ জনে। প্রতিবেশী দেশ ভারতে আক্রান্তের সংখ্যা ৫১১ জন। এর মধ্যে প্রাণ হারিযেছেন ১০ জন। আর পাকিস্তানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯০৮জন। তার মধ্যে মৃত্যু হয়েছে ৭ জনের।

চান্দিনায় ভ্রাম্যমাণ আদালতে ব্রিকস ফিল্ডসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

প্রতিনিধি, চান্দিনা (কুমিল্লা)

image

চান্দিনার কোড়েরপাড় এলাকার এস.এফ ব্রিক্স ফিল্ড, ফার্নিচার দোকানসহ বিভিন্ন দোকানপাঠ খোলা রাখার অপরাধে ৪৮ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

রাঙ্গাবালীতে এক হাজার মানুষের মধ্যে এমপি মহিবের ত্রাণবিতরণ

নিজস্ব বার্তা পরিবেশক

image

উপজেলার ছোটবাইশদিয়া, চালিতাবুনিয়া ও রাঙ্গাবালী সদর ইউনিয়নের আশ্রয়নপ্রকল্পের খেটে খাওয়া মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিয়েছেন তিনি।

সিরাজগঞ্জে ইচ্ছে থাকা সত্ত্বেও সামাজিক দূরত্ব মানতে পারছে না অনেকে

জেলা বার্তা পরিবেশক, সিরাজগঞ্জ

image

সিরাজগঞ্জের গ্রামগঞ্জ, হাট- বাজারে অধিকাংশ মানুষ মানছে না সামাজিক দূরত্ব। আবার ইচ্ছে থাকা সত্ত্বেও সামাজিক দূরত্ব মানতে পারেছেন না অনেকে।

sangbad ad

ভয়াবহ রূপ নেয়ার আশঙ্কা

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) তৃতীয় স্টেজ অর্থাৎ কমিউনিটি ট্রান্সমিশনে (গোষ্ঠীগত সংক্রমণ) প্রবেশ করছে বাংলাদেশ

বাহিরে করোনা ঘরে আ্যাডিস!

নিজস্ব বার্তা পরিবেশক

image

একদিকে প্রাণঘাতী করোনাভাইরাস। অন্যদিকে ডেঙ্গুজ্বরও বেড়েই চলছে। ৬ এপ্রিল সোমবার পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছে ২৭৪ জন। গত ২৪

কোন জেলায় কতজন শনাক্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রাণঘাতী করোনাভাইরাসে দেশব্যাপী এখন পর্যন্ত ১২৩ জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৫ জন শনাক্ত হয়েছেন।

আতঙ্কে মির্জাপুরে স্থানীয়দের নিজ উদ্যোগে লকডাউন

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। টাঙ্গাইলের মির্জাপুরের বিভিন্ন

আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা নুরু মিয়ার ইন্তেকাল

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরের কুখ্যাত রাজাকার মাওলানা ওয়াদুদ হত্যার অন্যতম নায়ক আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা নুরু মিয়া ইন্তেকাল

দুই শতাধিক মানুষের মাঝে ত্রাণবিতরণ করেছে স্বাধীনতা শিক্ষক পরিষদ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা মোকাবেলায় দুই শতাধিক মানুষের মধ্যে চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেল বিতরণ করেছে স্বাধীনতা শিক্ষক পরিষদ সরাইল উপজেলা শাখা।

sangbad ad