• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০

 

কবি ও আইনজীবী ইমতিয়াজ মাহমুদ গ্রেফতার

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ১৫ মে ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ফেইসবুকে ‘উসকানিমূলক’ বক্তব্য দেওয়ার অভিযোগে তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারার এক পুরোনো মামলায় কবি ও আইনজীবী ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতার করেছে পুলিশ। জামিনে থাকা তথ্য প্রযুক্তি মামলায় জামিনের মেয়াদ শেষ হলে ওয়ারেন্ট ইস্যু হয় ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে। ওয়ারেন্টের বিপরীতে বনানী থানা পুলিশ ১৫ মে বুধবার ইমতিয়াজকে বনানীর বাসা থেকে গ্রেফতার করে খাগড়াছড়িতে পাঠানো হয়।

বনানী থানার ওসি বিএম ফরমান আলী বলেন, ২০১৭ সালে খাগড়াছড়ি সদর থানায় ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে একটি মামলা হয়। এতদিন ওই মামলায় তিনি জামিনে ছিলেন। মামলায় জামিনের মেয়াদ শেষ হওয়ায় “তার নামে খাগড়াছড়ি থেকে একটা ওয়ারেন্ট এসেছে। ওয়ারেন্ট তামিল করতে সকালে তাকে বনানীর বাসা থেকে গ্রেফতার করেছে বনানী থানা পুলিশ। পরে তাকে মৌলবীবাজার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

ইমতিয়াজ মাহমুদ সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। তিনি লেখালেখিও করেন। এক সময় তিনি বাম সংগঠনের ছাত্র ইউনিয়নের ছাত্র নেতা ছিলেন। শফিকুল ইসলাম নামে খাগড়াছড়ির এক ব্যক্তি ২০১৭ সালে ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে ৫৭ ধারার এ মামলা করেন। তার অভিযোগ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ে ফেইসবুকে ‘উসকানিমূলক’ মন্তব্য করেছেন ইমতিয়াজ মাহমুদ। ওই মামলায় সে সময় গ্রেফতার হয়ে জেলেও যেতে হয়েছে তাকে। পরে সুপ্রিম কোর্ট থেকে পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত জামিন পান ইমতিয়াজ।

এর আগে ডিজিটাল নিরাপত্তা আইনের এক মামলায় মঙ্গলবার বরিশাল থেকে গ্রেফতার হন কবি হেনরী স্বপন। ইস্টার সানডের দিন শ্রীলঙ্কায় গির্জায় বোমা হামলা নিয়ে ফেইসবুকে এক মন্তব্যে তিনি ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’ দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে মামলায়। তাদের মুক্তির দাবিতে বিকেলে শাহবাগে বিক্ষোভের কর্মসূচি দিয়েছে কয়েকটি সংগঠন।

আসামির পরির্বতে অন্য জন সাজা খাটার অভিযোগ ক্ষতিয়ে দেখার নির্দেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

দুদকের একটি মামলার মূল আসামির পরিবর্তে আরেকজন সাজা খাটছেন বলে আসামিপক্ষের আইনজীবীর তোলা দাবি খতিয়ে দেখতে নির্দেশ

তারাকান্দা-কলসিন্দুর সড়কটি ১০ বছরেও সংস্কার হয়নি

কাশেম সরকারং, তারাকান্দা (ময়মনসিংহ)

image

তারাকান্দা-কলসিন্দুর সড়কটি গত এক দশকেও সংস্কার হয়নি। ফলে দুর্ভোগ কাটেনি ফুটবলকন্যা ধোবাউড়ার মানুষের। জানা যায়, সম্প্রতি

মাগুরায় নদী দখল করে বাসস্ট্যান্ড : ঘুমিয়ে পাউবো!

রূপক আইচ, মাগুরা

image

মাগুরার শ্রীপুর উপজেলা সদরের প্রবেশমুখে কুমার নদের ওপর ব্রিজ-সংলগ্ন নদীর দখল করে বাসস্ট্যান্ড নির্মাণ করছে স্থানীয় প্রশাসন।

sangbad ad

গৃহহীনদের জমি ফেরাতে পদ্মায় ৪ একর ভরাট শুরু

কাজী মনিরুজ্জামান মনির, শরীয়তপুর

image

শরীয়তপুর গতবছর বর্ষায় নড়িয়ার সাধুর বাজার এলাকায় ২শ ৬০ মিটার জায়গা স্থাপনাসহ পদ্মা নদীতে ধ্বসে যায়। তখন ওই এলাকার

অ্যাম্বুলেন্সযোগে গর্ভবতী উল্লেখযোগ্য দুর্ভোগকারী!

প্রতিনিধি, বাঁশখালী (চট্টগ্রাম)

image

চট্টগ্রামের বাঁশখালী প্রধান সড়কের বিভিন্ন অংশে অসংখ্য গর্ত ও খানাখন্দকের সৃষ্টি হয়ে বেহাল দশায় পরিণত হয়েছে। এ সড়কে চলাচলকারী

দুদকের উপ পরিচালক প্রণব ভট্টচার্যের পরিচালক পদে পদোন্নতী

নিজস্ব বার্তা পরিবেশক

image

দুর্নীতি দমন কমিশনের উপ পরিচালক(মিডিয়া) প্রণব ভট্টচার্য পরিচালক হিসেবে পদোন্নতী পেয়েছে। সোমবার (১৭ ফেব্রুয়ারি) কমিশনের

স্বচ্ছতা বিতর্কের ঊর্ধ্বে থাকা ব্যক্তিরা মনোনয়ন পেলেন

ইমদাদুল হাসান রাতুল

image

চট্টগ্রাম সিটি করপোরেশন ও পাঁচটি সংসদীয় আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। এরমধ্যে ছয়টিতেই নতুন মুখ মনোনয়ন

চীনে মাস্ক ও হাতমোজা পাঠাচ্ছে বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস মোকাবিলায় চীনে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হাত মোজা পাঠাচ্ছে বাংলাদেশ। রোববার (১৬ ফেব্রুয়ারি) চীনের রাষ্ট্রদূত

ধর্ষণ মামলায় পলাতক আসামির ঝুলন্ত লাশ উদ্ধার

জেলা বার্তা পরিবেশক, টাঙ্গাইল

image

টাঙ্গাইলের ঘাটাইলে চতুর্থ শ্রেণীর এক স্কুলছাত্রীকে (১৩) ধর্ষণ মামলার আসামি রফিজউদ্দিন অপুর (৪৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার (১৬ ফেব্রুয়ারি)

sangbad ad