• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ৩০ মে ২০২০

 

কক্সবাজারে সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে সেনাবাজার ও চিকিৎসা সেবা

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২২ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী সময়ে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ও করোনা ভাইরাসের কারনে কর্মহীন অসহায় মানুষদের নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী এবং কাঁচা বাজারের চাহিদা পূরণ করতে কক্সবাজারে সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন এর তত্ত্বাবধানে সেনা বাজার ও বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন করা হয়। ২২ মে শুক্রবার এসব নিত্য পন্য বিতরণ করা হয়।

আইএসপিআর জানিয়েছে, সামাজিক দূরত্ব নিশ্চিত করে কক্সবাজার জেলা ক্রিকেট স্টেডিয়ামে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী (চাউল, আটা, তৈল, লবন, ডাল এবং বিভিন্ন ধরনের সবজি) সম্বলিত সেনা বাজারের আয়োজন করে ১০০০ পরিবারের মধ্যে বিনামূল্যে এ বাজার হতে দ্রব্যসামগ্রী সরবরাহ করার পাশাপাশি ২০০ জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ সামগ্রী প্রদান করা হয়েছে। দেশে বিরাজমান লকডাউন পরিস্থিতিতে এ অঞ্চলের প্রান্তিক ক্ষতিগ্রস্থ কৃষকের নিকট থেকে সেনাসদস্যরা সরাসরি সবজি ক্রয় করে এই বাজারে নিয়ে আসেন। ফলে অসহায় মানুষদের পাশাপাশি কৃষকরাও তাদের সবজির ন্যায্য মূল্য পেয়ে উপকৃত হয়েছে। স্থানীয়দের মাঝে ঈদ উপহার হিসেবে বিবেচিত সেনাবাহিনীর এই কার্যক্রম যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে। করোনা ভাইরাসের সংক্রমনের শুররুথেকেই প্রধানমন্ত্রীর সার্বিক দিক নির্দেশনায় ও সেনাবাহিনী প্রধানের নেতৃত্বে অসহায় এবং প্রান্তিক আয়ের মানুষদের জীবনযাত্রাকে সহজ করার জন্য রামু সেনানিবাসসহ দেশের অন্যান্য সকল সেনানিবাসের পক্ষ হতে এ ধরনের কার্যক্রম অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, কক্সবাজার জেলা ও চট্টগ্রাম জেলার ৪টি উপজেলায় গত ২৪ মার্চ থেকেই মাঠে রয়েছে ১০ পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা। তারা টহল কার্যক্রমসহ করোনার ভয়াবহতার ব্যাপারে মানুষকে সচেতন করার পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক বিতরন করছেন। এছাড়া, নিজেদের রেশন বাঁচিয়ে বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ ও সাবানসহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী কর্মহীন অসহায় পরিবারের মানুষগুলোর হাতে তুলে দিচ্ছেন। বর্তমানে তারা ঘূর্ণিঝড় আম্পান উপদ্রত এলাকাগুলোতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি, রাস্তাঘাট ও বাঁধ পুনঃনির্মাণে স্থানীয়দের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন। পাশাপাশি দুর্যোগে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে জনসাধারণদেরকে প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা প্রদানের জন্য এসকল এলাকায় সেনাবাহিনীর ১০টি মেডিক্যাল টিম ২১ মে বৃহস্পতিবার থেকে একযোগে কাজ করছে।

রবি-সোমবারের মধ্যে সচল হচ্ছে সবধরনের গণপরিবহন

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দীর্ঘ ২ মাস ৪ দিন বন্ধ থাকার পর ৩১ মে রোববার থেকে চালু হচ্ছে দূরপাল্লার লঞ্চ ও আন্তঃনগর ট্রেন সার্ভিস

বৃষ্টি ও জোয়ারের পানিতে ভেসে গেলো কৃষকের সোনালী স্বপ্ন

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে একদিকে করোনার প্রভাবে শ্রমিক সংকট আরেকদিকে জোয়ার ও টানা কয়েকদিনের বৃষ্টির পানিতে কৃষকের স্বপ্ন

ভেঙ্গে পড়ে রাস্তাও যেন সাক্ষ্য দিলো পূর্বের সব অভিযোগের

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে অনিয়মের অভিযোগ উঠা প্রায় সাত কোটি টাকা ব্যয়ে

sangbad ad

গ্রামে গ্রামে শোকের মাতম

সংবাদ ডেস্ক

image

স্বপ্ন নিয়ে দালালের হাত ধরে গিয়েছিলেন তারা লিবিয়ায়। পৈত্রিক সম্পত্তি

১৯১ জন পোশাক শ্রমিক করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের তৈরি পোশাক খাতের ৯০টি কারখানায় ১৯১ জন পোশাক শ্রমিক

পদ্মা সেতুতে বসলো ৩০তম স্প‌্যান

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও দ্রুত গতিতে এগিয়ে চলছে পদ্মা সেতুর কাজ। শনিবার পদ্মা সেতুতে বস‌ানো হলো ৩০তম স্প্যান। সকাল

নোয়াখালীতে নতুন করে করোনায় আক্রান্ত ৯৬

প্রতিনিধি, বেগমগঞ্জ (নোয়াখালী)

নোয়াখালীতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় ২৪৮টি নমুনা পরীক্ষার ফলাফলে নতুন করে আরও ৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার সকালে জেলা সিভিল সার্জন অফিস ও তথ্য অফিস সৃত্র এ তথ্য জানায়।

লিবিয়ায় নিহত লাল চাঁদের বাড়িতে চলছে শোকের মাতম

নিজস্ব বার্তা পরিবেশক

লিবিয়ায় অপহরণকারিদের হাতে গত বৃহস্পতিবার নিহত ও আহতদের মধ্যে দুজনের বাড়ি মাগুরার নারায়নপুর গ্রামে। নিহত লাল চাঁদ শেখ মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামের ইউসুফ শেখের ছেলে।

কেশবপুরে সাগরদাঁড়ি সড়কের লাখ টাকার গাছ লুটের অভিযোগ

প্রতিনিধি, কেশবপুর (যশোর)

কেশবপুরে সাগরদাঁড়ি সড়কে ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে উপড়ে পড়া বিভিন্ন প্রজাতির লক্ষাধিক টাকার গাছ একটি সংঘবদ্ধ চক্র কেটে নিয়ে আত্মসাত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে উপজেলা বন কর্মকর্তা চুরি যাওয়া কাঠের কিছু অংশ উদ্ধার করলেও চোরচক্রের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা গ্রহণ না করায় এলাকাবাসি মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

sangbad ad