• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ৩১ মে ২০২০

 

এরশাদ শঙ্কামুক্ত নন : জিএম কাদের

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ০৭ জুলাই ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শরীরের কিছু ক্ষেত্রে কিছুটা উন্নতি হলেও সামগ্রিকভাবে তিনি শংকামুক্ত নন বলে তার ভাই জি এম কাদের জানিয়েছেন। ৭ জুলাই রোববার রাজধানীর বনানীতে এরশাদের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সামনে তিনি একথা বলেন। গত ২২ জুন থেকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি থাকা এরশাদের শারীরিক অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার তাকে লাইফ সাপোর্টে রাখা হয় বলে জানিয়েছে জাপা।

চিকিৎসকদের বরাত দিয়ে রোববার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাদের বলেন, লাইফ সাপোর্টের কারণে ওনার শারীরিক অবস্থার কোনো কোনো ক্ষেত্রে উন্নতি হয়েছে৷ রক্ত চাপ স্বাভাবিক দেখালেও তার পুরোটাই মেশিন ও ওষুধের সাহায্যে। মেশিনের সাহায্যে যে লাইফ সাপোর্ট দেওয়া হচ্ছে, সেটা কতক্ষণ ধরে রাখতে পারবেন, চিকিৎসকরা তা নিশ্চিত নন। ৬ জুলাই শনিবারের পর এরশাদের শারীরিক অবস্থা ‘অপরিবর্তিত রয়েছে’ বলে জানান তিনি।

মাইলোডিসপ্লাস্টিক সিনড্রোম (এমডিএস) এক ধরনের বিরল রোগে আক্রান্ত এইচএম এরশাদ সিএমএইচে ভর্তির পর তার ফুসফুস ও কিডনিতে সংক্রমণ দেখা দেয়। এরপর শুক্রবার সন্ধ্যায় তাকে ডায়ালাইসিস দেওয়া শুরু হয়। শনিবার থেকে দেওয়া হচ্ছে হেমো ডায়াফিল্টারেশন ও হেমো পারফিউশন। এতে রক্তের বিষাক্ত পদার্থগুলো বের হয়ে এসেছে বলে জানান কাদের।

অশীতিপর এরশাদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে-পরে তিনি সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসা নিয়ে আসেন। সিএমএইচে ভর্তির পর জাতীয় পার্টি উন্নত চিকিৎসার জন্য এরশাদকে সিঙ্গাপুরে নিয়ে যেতে চাইলেও সিঙ্গাপুরের চিকিৎসকরা ‘বিপজ্জনক’ বলে তা নাকচ করেছেন। এরশাদের সুস্থতা কামনা করে তার স্ত্রী ও জাতীয় সংসদে প্রধান বিরোধী দলের উপনেতা রওশন এরশাদ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

রবি-সোমবারের মধ্যে সচল হচ্ছে সবধরনের গণপরিবহন

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দীর্ঘ ২ মাস ৪ দিন বন্ধ থাকার পর ৩১ মে রোববার থেকে চালু হচ্ছে দূরপাল্লার লঞ্চ ও আন্তঃনগর ট্রেন সার্ভিস

বৃষ্টি ও জোয়ারের পানিতে ভেসে গেলো কৃষকের সোনালী স্বপ্ন

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে একদিকে করোনার প্রভাবে শ্রমিক সংকট আরেকদিকে জোয়ার ও টানা কয়েকদিনের বৃষ্টির পানিতে কৃষকের স্বপ্ন

ভেঙ্গে পড়ে রাস্তাও যেন সাক্ষ্য দিলো পূর্বের সব অভিযোগের

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে অনিয়মের অভিযোগ উঠা প্রায় সাত কোটি টাকা ব্যয়ে

sangbad ad

গ্রামে গ্রামে শোকের মাতম

সংবাদ ডেস্ক

image

স্বপ্ন নিয়ে দালালের হাত ধরে গিয়েছিলেন তারা লিবিয়ায়। পৈত্রিক সম্পত্তি

১৯১ জন পোশাক শ্রমিক করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের তৈরি পোশাক খাতের ৯০টি কারখানায় ১৯১ জন পোশাক শ্রমিক

পদ্মা সেতুতে বসলো ৩০তম স্প‌্যান

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও দ্রুত গতিতে এগিয়ে চলছে পদ্মা সেতুর কাজ। শনিবার পদ্মা সেতুতে বস‌ানো হলো ৩০তম স্প্যান। সকাল

নোয়াখালীতে নতুন করে করোনায় আক্রান্ত ৯৬

প্রতিনিধি, বেগমগঞ্জ (নোয়াখালী)

নোয়াখালীতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় ২৪৮টি নমুনা পরীক্ষার ফলাফলে নতুন করে আরও ৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার সকালে জেলা সিভিল সার্জন অফিস ও তথ্য অফিস সৃত্র এ তথ্য জানায়।

লিবিয়ায় নিহত লাল চাঁদের বাড়িতে চলছে শোকের মাতম

নিজস্ব বার্তা পরিবেশক

লিবিয়ায় অপহরণকারিদের হাতে গত বৃহস্পতিবার নিহত ও আহতদের মধ্যে দুজনের বাড়ি মাগুরার নারায়নপুর গ্রামে। নিহত লাল চাঁদ শেখ মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামের ইউসুফ শেখের ছেলে।

কেশবপুরে সাগরদাঁড়ি সড়কের লাখ টাকার গাছ লুটের অভিযোগ

প্রতিনিধি, কেশবপুর (যশোর)

কেশবপুরে সাগরদাঁড়ি সড়কে ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে উপড়ে পড়া বিভিন্ন প্রজাতির লক্ষাধিক টাকার গাছ একটি সংঘবদ্ধ চক্র কেটে নিয়ে আত্মসাত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে উপজেলা বন কর্মকর্তা চুরি যাওয়া কাঠের কিছু অংশ উদ্ধার করলেও চোরচক্রের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা গ্রহণ না করায় এলাকাবাসি মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

sangbad ad