• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯

 

আন্তঃক্যান্টনমেন্ট বির্তক প্রতিযোগিতায় মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ চ্যাম্পিয়ন

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২১ আগস্ট ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

আন্তঃক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতায় স্কুল শাখায় চ্যাম্পিয়ন হয়েছে আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এবং কলেজ শাখায় চ্যাম্পিয়ন হয়েছে মিরপুর ক্যান্টনমেন্টপাবলিক কলেজ। ৩ দিনব্যাপী আয়োজিত এই বিতর্ক প্রতিযোগিতার ২১ আগস্ট বুধবার সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের গভর্নিং বডির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফিজুর রহমান। সংসদীয় পদ্ধতিতে আয়োজিত গ্র্যান্ড ফাইনাল বিতর্ক প্রতিযোগিতা দুটি স্পিকার হিসেবে পরিচালনা করেন ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। স্বাগত বক্তব্য রাখেন স্কুলের অধ্যক্ষ লেঃকর্নেল মোঃ মাসুদ রানা।

প্রতিযোগিতায় স্কুল ও কলেজ শাখায় যথাক্রমে রানার আপ হয় মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এবং শহীদ বীর উত্তম লে. আনোয়ার গার্লস কলেজ। স্কুল শাখায় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় ইফতিসাম তাসকিন মুগ্ধ এবং কলেজ শাখায় শ্রেষ্ঠ বক্তা হয় আরাফাত ইসলাম রিফাত। আদমজী ক্যান্টনমেন্ট পাবলিকের স্কুল অডিটোরিয়াম অনুষ্ঠিত জমজমাট এই গ্র্যান্ড ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফিজুর রহমান বলেন, যুক্তিতর্কের খেলায় যুক্তির আয়নায়নিজেরভাবনাগুলোকেপ্রতিফলিত করা যায় এই পদ্ধতিতে। বিতর্ক একজন মানুষকেবিস্তরজটিলবিষয়াদি নিয়ে কথা বলতে শেখায়। শেখায়কীভাবে উপস্থিত সবাইকেনিজের দৃষ্টিভঙ্গি বুঝিয়েদিতে হয়। অন্যের দৃষ্টিভঙ্গি জানার পাশাপাশি একজন ভালোবিতার্কিকের যে দক্ষতাটিঅর্জিত হয় তা হলোনিজেরমতামতকেপ্রয়োজনে পাল্টে নেয়া।

ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, রাজনৈতিক সদিচ্ছা ছাড়া দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব নয়। তবে এক্ষেত্রে, সামাজিক আন্দোলনও গড়ে তুলতে হবে। সুশাসন, জবাবদিহিতা, আইনের শাসন, অধিক কর্মসংস্থান তৈরী করাসহ বিচারহীনতা সংস্কৃতি পরিহার করতে হবে। দুর্নীতিবাজদের উপযুক্ত দৃশ্যমান বিচারই দুর্নীতি কমিয়ে আনবে বলে উল্লেখ করেন জনাব কিরণ। তিনি আরো বলেন, যোগ্য নেতৃত্বের মাধ্যমে প্রাতিষ্ঠানিক সক্ষমতা গড়ে তুলে দুর্নীতি প্রতিরোধ সরকারের পাশাপাশি সকল শ্রেণীর পেশার মানুষকে একসাথে কাজ করতে হবে।

ক্যাসিনো মালিকদের অ্যাকাউন্ট স্থগিত

রোকন মাহমুদ

image

ব্যাপক ধরপাকড়ের পর দেরিতে হলেও ক্যাসিনোয় নগদ লেনদেন, কয়েন ও চিপস ব্যবহারকারীদের বিরুদ্ধে অ্যাকশন নিচ্ছে কেন্দ্রীয় ব্যাংক।

আহত বাচ্চাকে কোলে নিয়ে থানায় অভিযোগ জানাতে এলো মা হনুমান!

যশোর অফিস

image

আহত বাচ্চা কোলে নিয়ে থানায় এসে কিছু সময় অবস্থান নিয়ে ইশারায় অভিযোগ জানাতে এলো মা হনুমান। সঙ্গে দলবেধে এলো ২০/২৫টি

চিকিৎসা ও আইনি পরামর্শের জন্য ঢাকায় মিন্নি

নিজস্ব বার্তা পরিবেশক

image

চিকিৎসা এবং আইনি পরামর্শের জন্য ঢাকায় এসেছেন বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার ৭ নম্বর আসামি ও তার স্ত্রী আয়শা

sangbad ad

চালকের সিটে হেলপার হেলপারের সিটে চালক আর চাকায় চাকায় দুর্ঘটনা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর উত্তরার তুরাগ এলাকায় সংগীত শিল্পী ও পরিচালক পারভেজ রবকে চাপা দেয়ার ঘটনায় ভিক্টর পরিবহন বাসের চালক ও সহকারীকে

কর্তা-সিন্ডিকেট মিলে অস্তিত্বহীন ও পরিত্যক্ত মিলের সঙ্গে চুক্তি!

জেলা বার্তা পরিবশেক, নীলফামারী

image

বোরো সংগ্রহ অভিযানকে পুজি করে একটি সংঘবদ্ধ সিন্ডিকেট নীলফামারীর জলঢাকা, ডোমার, ডিমলা ও কিশোরগঞ্জ উপজেলায় তৈরী

মেয়েটিকে জিনে নিয়ে গেছে!

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর পল্লবীর একটি মাদ্রারাসা থেকে সাজমিন আক্তার (১৩) নামে এক ছাত্রী ৩১ আগস্ট নিখোঁজ হয়। এরপর তার খোঁজ পাওয়া যায়নি।

পিয়াজের বাজারে অস্থিরতা

রোকন মাহমুদ

image

চাহিদার তুলনায় মজুদ বেশি থাকার পরও দেশের বাজারে হঠাৎ বেড়েছে পিয়াজের দাম। দেশের খুচরা পর্যায়ে দুই দিনের ব্যবধানে পিয়াজের

‘অবহেলায় প্রসূতি মৃত্যু’র ঘটনার অন্তত কমিটি গঠেনের নির্দেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

সিজারের পর চিকিৎসা ‘অবহেলায় প্রসূতি মৃত্যু’র ঘটনায় অন্তত তিনজন গাইনোকোলজি ও অবস বিশেষজ্ঞের সমন্বয়ে বিশেষজ্ঞ তদন্ত কমিটি

অভিযোগের প্রমাণ পেলে জাবি উপাচার্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : কাদের

image

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রমাণ পেলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে

sangbad ad