• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

 

আকিফাকে হত্যাকারী বাসচালক গ্রেফতার

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

কুষ্টিয়ায় বাসের ধাক্কায় মায়ের কোল থেকে রাস্তায় ছিটকে পড়ে এক বছরের শিশু আকিফার মৃত্যুর ঘটনায় ফয়সাল গঞ্জেরাজ বাসের চালক মহিদ মিয়া ওরফে খোকনকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সিপিসি-১ কুষ্টিয়া কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়।

র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়ার কোম্পানি কমান্ডার (অ্যাডিশনাল) এমএম মোহাইমেনুর রশিদ জানান, ঘটনার পর থেকেই আসামিদের গ্রেফতারে ব্যাপক অভিযান শুরু করে র‌্যাব। বুধবার (১২ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মামলার এজাহারভুক্ত পলাতক আসামিরা ফরিদপুর জেলার সদর থানার বঙ্গেশ্বরী এলাকায় অবস্থান করছে। সেখান থেকে বাসে করে ঢাকায় পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। এমন সংবাদ পাওয়ামাত্র র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়ার একটি দল অভিযান চালিয়ে ফয়সাল গঞ্জেরাজ বাসের চালক মহিদ মিয়া ওরফে খোকনকে গ্রেফতার করে। বাসচালক খোকন এ মামলার প্রধান আসামি। তিনি আরও জানান, এজাহারভুক্ত আসামি বাসচালক খোকনকে কুষ্টিয়া মডেল থানায় হস্তান্তর করার বিষয়টি প্রক্রিয়াধীন আছে। খোকন ফরিদপুর জেলার কোতোয়ালি থানার ইউসুফপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে এবং আকিফা হত্যা মামলার এক নম্বর আসামি।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট দুপুরে কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড় এলাকায় শিশু আকিফাকে কোলে করে রাস্তা পার হচ্ছিলেন মা রিনা বেগম। এসময় পেছন থেকে ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে আহত হয় আকিফা। এর দুই দিন পর ৩০ আগস্ট ভোর পাঁচটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আকিফা ও তার মাকে বাসের ধাক্কার ঘটনাটি স্থানীয় একটি জুয়েলারির দোকানের সিসি ক্যামেরায় ধরা পড়ে। ভিডিওতে দেখা যায়, রাজশাহী থেকে ফরিদপুরের উদ্দেশে ছেড়ে আসা গঞ্জেরাজ পরিবহনের বাসটি ঘটনাস্থলে দাঁড়িয়েছিল।

এই সময় মা রিনা বেগম তার সন্তানকে কোলে নিয়ে ওই বাসের সামনে দিয়ে যাচ্ছিলেন। হঠাৎ কোনও হর্ন ছাড়াই চালক বাসটি চালিয়ে মা-মেয়েকে ধাক্কা দিয়ে চলে যায়। পরে স্থানীয়রা আহত মা ও মেয়েকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে। মাথায় আঘাত পাওয়ায় শিশুটির অবস্থার অবনতি হলে তাকে ওইদিন সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়। ৩০ আগস্ট ভোর পাঁচটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এঘটনায় আকিফার বাবা ক্ষুদ্র ব্যবসায়ী হারুন উর রশিদ ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের চালক, তার সহকারী এবং বাস মালিককে আসামি করে একটি মামলা দায়ের করেন। এরপর গত ৯ সেপ্টেম্বর ভোর সাড়ে পাঁচটার দিকে ফরিদপুরের ঝিলটুলী এলাকার নিজ বাড়ি থেকে ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের মালিক জয়নাল আবেদীনকে গ্রেফতার করে র‌্যাব। পরে তাকে কুষ্টিয়া মডেল থানায় সোপর্দ করা হয়। সোমবার সকালে গ্রেফতার জয়নালকে আদালতে পাঠানো হয়। একই সঙ্গে বাসের চালক খোকন ওই আদালতে আত্মসমর্পণ করেন। পরে ১০ সেপ্টেম্বর দুপুরে দুজনের আইনজীবী আদালতের কাছে তাদের জামিনের আবেদন করেন। আদালত তাদের জামিন মঞ্জুর করেন। পরবর্তীতে গত ১১ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ও কুষ্টিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন কাদেরী আদালতে ৩০২ ধারায় সংযোজন করে মামলাটিকে হত্যা মামলা হিসেবে নেয়ার আবেদন সঙ্গে ফয়সাল গঞ্জেরাজ বাসের মালিক জয়নাল আবেদীন ও চালক মহিদ মিয়া ওরফে খোকনের জামিন বাতিল করেন আদালত।

আরবান প্রাইমারী হেলথ্ কেয়ার সার্ভিসেস কর্মীদের কর্মবিরতি

নিজস্ব বার্তা পরিবেশক

image

সরকার ঘোষিত পেস্কল বহাল রাখা, বকেয়া বেতন পরিশোধ এবং চাকুরীর নিশ্চয়তার দাবীতে

মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটে ফরম পূরণের সহিত বিনা রশিদে অতিরিক্ত ফি আদয়ের চেষ্টা : দুদকের অভিযান

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটে এসএসসি পরীক্ষা-২০১৯

মিরপুরে রাস্তার ধারে ল্যাব কর্মীর লাশ

নিজস্ব বার্তা পরিবেশক

রাজধানীর মিরপুরের পশ্চিম কাজীপাড়া থেকে আরিফুর রহমান বেলায়েত (৪৫) নামে এক

sangbad ad

মদ্যপান করে অশান্তি সৃষ্টিকারীর বিরুদ্ধে কথা বলায় মোটরসাইকেল পুড়িয়ে ছাই

নিজস্ব বার্তা পরিবেশক

image

মদ্যপান করে এলাকায় অশান্তি সৃষ্টির জন্য পুলিশের কাছে অভিযোগ করে বিপাকে পড়েছেন

পুলিশের নাম ও লোগো ব্যবহার করে অননুমোদিত সামাজিক পাতা ও ভিডিও চ্যানেল বন্ধ করার নির্দেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

অনুমোদন ছাড়া পুলিশের নাম ও লোগো ব্যবহার করে পরিচালনা করা ২০টি ফেসবুক পেজ, গ্রুপ

অবৈধ পন্থায় মালয়েশিয়ায় কর্মী পাচার : গ্রেফতার ৫

নিজস্ব বার্তা পরিবেশক

অবৈধভাবে মালয়েশিয়ায় কর্মী পাঠানোর নামে প্রতারণা করায় রাজধানীর মতিঝিল থেকে

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে সচিব পদে রদবদল

নিজস্ব বার্তা পরিবেশক

image

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে কর্মরত

প্রধানমন্ত্রীর প্রতি অভিনন্দন ও গভীর কৃতজ্ঞতা জানিয়ে স্বাশিপ এর দেশব্যাপী আনন্দ র‌্যালি ও সমাবেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

বেসরকারী শিক্ষকদের বহু কাঙ্খিত ৫ শতাংশ ইনক্রিমেন্ট বাবদ ৫৩১ কোটি ৮২ লক্ষ, ২০

চোরা শিকারীদরে জবাই করা হরিণের মাংশ ও চামরা উদ্ধার

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাগের হাটের মংলা থানার মিরমারিয়া খালে অভিযান চালিয়ে সুন্দর বন থেকে জবাই

sangbad ad