• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮

 

আকিফাকে হত্যাকারী বাসচালক গ্রেফতার

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

কুষ্টিয়ায় বাসের ধাক্কায় মায়ের কোল থেকে রাস্তায় ছিটকে পড়ে এক বছরের শিশু আকিফার মৃত্যুর ঘটনায় ফয়সাল গঞ্জেরাজ বাসের চালক মহিদ মিয়া ওরফে খোকনকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সিপিসি-১ কুষ্টিয়া কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়।

র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়ার কোম্পানি কমান্ডার (অ্যাডিশনাল) এমএম মোহাইমেনুর রশিদ জানান, ঘটনার পর থেকেই আসামিদের গ্রেফতারে ব্যাপক অভিযান শুরু করে র‌্যাব। বুধবার (১২ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মামলার এজাহারভুক্ত পলাতক আসামিরা ফরিদপুর জেলার সদর থানার বঙ্গেশ্বরী এলাকায় অবস্থান করছে। সেখান থেকে বাসে করে ঢাকায় পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। এমন সংবাদ পাওয়ামাত্র র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়ার একটি দল অভিযান চালিয়ে ফয়সাল গঞ্জেরাজ বাসের চালক মহিদ মিয়া ওরফে খোকনকে গ্রেফতার করে। বাসচালক খোকন এ মামলার প্রধান আসামি। তিনি আরও জানান, এজাহারভুক্ত আসামি বাসচালক খোকনকে কুষ্টিয়া মডেল থানায় হস্তান্তর করার বিষয়টি প্রক্রিয়াধীন আছে। খোকন ফরিদপুর জেলার কোতোয়ালি থানার ইউসুফপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে এবং আকিফা হত্যা মামলার এক নম্বর আসামি।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট দুপুরে কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড় এলাকায় শিশু আকিফাকে কোলে করে রাস্তা পার হচ্ছিলেন মা রিনা বেগম। এসময় পেছন থেকে ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে আহত হয় আকিফা। এর দুই দিন পর ৩০ আগস্ট ভোর পাঁচটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আকিফা ও তার মাকে বাসের ধাক্কার ঘটনাটি স্থানীয় একটি জুয়েলারির দোকানের সিসি ক্যামেরায় ধরা পড়ে। ভিডিওতে দেখা যায়, রাজশাহী থেকে ফরিদপুরের উদ্দেশে ছেড়ে আসা গঞ্জেরাজ পরিবহনের বাসটি ঘটনাস্থলে দাঁড়িয়েছিল।

এই সময় মা রিনা বেগম তার সন্তানকে কোলে নিয়ে ওই বাসের সামনে দিয়ে যাচ্ছিলেন। হঠাৎ কোনও হর্ন ছাড়াই চালক বাসটি চালিয়ে মা-মেয়েকে ধাক্কা দিয়ে চলে যায়। পরে স্থানীয়রা আহত মা ও মেয়েকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে। মাথায় আঘাত পাওয়ায় শিশুটির অবস্থার অবনতি হলে তাকে ওইদিন সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়। ৩০ আগস্ট ভোর পাঁচটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এঘটনায় আকিফার বাবা ক্ষুদ্র ব্যবসায়ী হারুন উর রশিদ ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের চালক, তার সহকারী এবং বাস মালিককে আসামি করে একটি মামলা দায়ের করেন। এরপর গত ৯ সেপ্টেম্বর ভোর সাড়ে পাঁচটার দিকে ফরিদপুরের ঝিলটুলী এলাকার নিজ বাড়ি থেকে ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের মালিক জয়নাল আবেদীনকে গ্রেফতার করে র‌্যাব। পরে তাকে কুষ্টিয়া মডেল থানায় সোপর্দ করা হয়। সোমবার সকালে গ্রেফতার জয়নালকে আদালতে পাঠানো হয়। একই সঙ্গে বাসের চালক খোকন ওই আদালতে আত্মসমর্পণ করেন। পরে ১০ সেপ্টেম্বর দুপুরে দুজনের আইনজীবী আদালতের কাছে তাদের জামিনের আবেদন করেন। আদালত তাদের জামিন মঞ্জুর করেন। পরবর্তীতে গত ১১ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ও কুষ্টিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন কাদেরী আদালতে ৩০২ ধারায় সংযোজন করে মামলাটিকে হত্যা মামলা হিসেবে নেয়ার আবেদন সঙ্গে ফয়সাল গঞ্জেরাজ বাসের মালিক জয়নাল আবেদীন ও চালক মহিদ মিয়া ওরফে খোকনের জামিন বাতিল করেন আদালত।

৯ বছরে ইলিশের উৎপাদন বেড়েছে ৬৬ শতাংশ : মৎস মন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বর্তমান সরকারের ৯ বছরে ইলিশের উৎপাদন ৬৬ শতাংশ বেড়েছে। ২০০৮-০৯ অর্থবছরে

দালিলিক প্রমান পেলে যে কারো বিরুদ্ধেই মামলা হতে পারে : দুদক চেয়ারম্যান

নিজস্ব বার্তা পরিবেশক

image

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দালিলিক প্রমাণ পেলে

অবৈধ সম্পদ অর্জনে বাপেক্স জিএম আনোয়ার দম্পতির বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

নিজস্ব বার্তা পরিবেশক

image

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে করা মামলায়

sangbad ad

ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক নান্নুর বাসায় চুরি

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক এবং সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নুর

প্যানেল মেয়র ওসমান গণির শেষ যাত্রায় নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের শ্রদ্বাঞ্জলি

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র মো. ওসমান গণির মরদেহে

ঘোড়াশাল পৌর তাঁতী লীগের কমিটি গঠন: সভাপতি আমজাদ হোসেন ও সাধারন সম্পাদক মাকসুদ রহমান রাসেল

প্রতিনিধি, পলাশ নরসিংদী

image

মো. আমজাদ হোসেন কে সভাপতি, মো. মাকসুদ রহমান রাসেল কে সাধারন সম্পাদক ও

ডিএনসিসির পানেল মেয়র মো. ওসমান গণি আর নেই

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পানেল মেয়র ও মুক্তিযুদ্ধের সংগঠক আলহাজ মো. ওসমান

মাদক ব্যবসায়ীর ছুরিকাঘাতে মাদকসক্ত পরিবহন শ্রমিক খুন!

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর মিরপুরের রাইনখোলা এলাকায় মাদক ব্যবসায়ীরা ছুরিকাঘাত করে জাকির

নড়িয়া ও জাজিরার ভাঙন রোধে জরুরী পদক্ষেপ নেয়ার আহ্বান তৃণমূল বাংলাদেশের

নিজস্ব বার্তা পরিবেশক

image

শরিয়তপুর জেলার নড়িয়া ও জাজিরা উপজেলাকে প্রমত্তা পদ্মার ভাঙন থেকে বাঁচাতে জরুরী

sangbad ad