• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ০১ জুন ২০২০

 

অস্ত্র মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগপত্র

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ০৬ নভেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ক্যাসিনোকাণ্ডে আলোচিত যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে অস্ত্র মামলায় অভিযোগপত্র দিয়েছে র‌্যাব। র‌্যাব সদর দপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান ভূঁইয়া বলেন, রমনা থানার এই মামলায় ৬ নভেম্বর বুধবার সকালে আদালতে চার্জশিট দিয়েছি আমরা। সেখানে অবৈধ অস্ত্র রাখার দায়ে তাকে আসামি করা হয়েছে। আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই নিজামউদ্দিন জানান, অভিযোগপত্র আদালতে জমা পড়েছে। তবে এখনও বিচারকের কাছে তোলা হয়নি।

এমামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান বলেন,সম্রাটের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়েছে অস্ত্র আইনের ১৯ (এ) এবং ১৯ (এফ) ধারায়। অপরাধ প্রমাণিত হলে এ ধারায় সর্বোচ্চ যাবজ্জীবন কারাদন্ডের বিধান আছে। সম্রাট যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ছিলেন। গ্রেফতার হওয়ার পর তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। এদিকে,ক্যাসিনোকান্ডে গ্রেফতার আরেক যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধেও ইতোমধ্যে অস্ত্র মামলায় অভিযোগপত্র দিয়েছে র‌্যাব। সেখানে বলা হয়েছে, আগ্নেয়াস্ত্রের ভয় দেখিয়ে ঢাকার বড় একটি এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিলেন খালেদ। এছাড়া যুবলীগ পরিচয় দিয়ে ঠিকাদারি ব্যবসা চালিয়ে আসা জি কে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধেও অস্ত্র মামলার অভিযোগপত্র জমা পড়েছে আদালতে। সেখানে বলা হয়েছে, শামীম জনমনে ভীতি সৃষ্টি করে বিভিন্ন বাস টার্মিনাল ও ঈদে গরুর হাটে চাঁদাবাজি করে আসছিলেন। আর তার দেহরক্ষীরা উচ্চ বেতনভোগী দুষ্কর্মের সহযোগী।

গত সেপ্টেম্বরে মতিঝিলের ক্লাবপাড়ায় র‌্যাবের অভিযানে অবৈধ ক্যাসিনো চলার বিষয়টি প্রকাশ্যে আসার পর আত্মগোপনে চলে যান যুবলীগের প্রভাবশালী নেতা সম্রাট। ৭ অগাস্ট কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেফতার করে র‌্যাব। সেদিন বিকালে সম্রাটকে সঙ্গে নিয়ে কাকরাইলের ভূইয়া ট্রেড সেন্টারে তার কার্যালয়ে অভিযান চালানো হয়। প্রায় পাঁচ ঘণ্টা অভিযান শেষে গুলিসহ একটি বিদেশি পিস্তল, ১১৬০টি ইয়াবা, ১৯ বোতল বিদেশি মদ, দুটি ক্যাঙ্গারুর চামড়া এবং নির্যাতন করার বৈদ্যুতিক সরঞ্জাম পাওয়ার কথা জানানো হয় র‌্যাবের পক্ষ থেকে। ক্যাঙ্গারুর চামড়া পাওয়ার কারণে সম্রাটকে তাৎক্ষণিকভাবে বন্যপ্রাণী (সংরক্ষণ) আইনে তাৎক্ষণিকভাবে ছয় মাসের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। সেদিনই তাকে পাঠিয়ে দেওয়া হয় কেরানীগঞ্জের কারাগারে।

পাশাপাশি রমনা থানায় মাদক নিয়ন্ত্রণ ও অস্ত্র আইনে দুটি মামলা হয় সম্রাটের বিরুদ্ধে। দুই মামলায় তাকে পাঁচ দিন করে মোট ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়। সম্রাটের আইনজীবীরা আদালতে বলেছিলেন, মাদক ও অস্ত্রের বিষয়ে সম্রাটের নিয়ন্ত্রণ ছিল না। তাকে কুমিল্লা থেকে গ্রেফতারের সময় ঢাকায় তার কার্যালয়ে কী ছিল, তিনি তা জানতেন না। অন্যদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা যুক্তি দেন, যেহেতু সম্রাটের কার্যালয় থেকে মদ ও অস্ত্র উদ্ধার করা হয়েছে, সেহেতু এর মালিক তিনি নিজে। তিনি এগুলো ব্যবহার করতেন।

মুক্তিযোদ্ধা ইকবাল আনওয়ার ফারুকের ইন্তেকাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

যশোরের বিশিষ্ট শিল্পপতি মুক্তিযোদ্ধা ইকবাল আনওয়ার ফারুক ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া....রাজিউন)। আজ

নিষেধাজ্ঞা সত্ত্বেও কিস্তি আদায়ে এনজিওর চাপ!

প্রতিনিধি, মহেশপুর (ঝিনাইদহ)

image

করোনাভাইরাসের কারণে সব ধরনের ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় বন্ধ ঘোষণা করা হলেও তা মানছেন না মহেশপুর উপজেলার এনজিওগুলো।

চুয়াডাঙ্গার তিন ম্যাজিস্ট্রেটের করোনা জয়

প্রতিনিধি, চুয়াডাঙ্গা

রাষ্ট্রের দায়িত্ব পালন করতে গিয়ে চুয়াডাঙ্গার তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট করোনা ভাইরাসে সংক্রমণিত হন। এরা হলেন শিবানী সরকার, আমজাদ

sangbad ad

৩ জেলায় করোনা উপসর্গে মৃত্যু ৩

প্রতিনিধি-ঝিনাইদহ, রাজবাড়ী, কক্সবাজার

ঝিনাইদহে করোনা উপসর্গ নিয়ে জসিম উদ্দিন (৩৫) নামের একজন মারা গেছেন

ত্রাণ আত্মসাতের অভিযোগে আরো এক কাউন্সিলর ও এক ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নিজস্ব বার্তা পরিবেশক

ত্রাণ বিতরণে অনিয়ম ও চাল আত্মসাতের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম নেহার এবং শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার আরশীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শামসুদ্দোহা (ডঃ রতন)-কে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

এনটিভির অনুষ্ঠান বিভাগের প্রধান মোস্তফা কামাল আর নেই

সংবাদ অনলাইন ডেস্ক

image

বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি’র অনুষ্ঠান বিভাগের প্রধান মোস্তফা কামাল সৈয়দ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোবরার দুপুরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

আগামীকাল থেকে ঢাকা-সৈয়দপুর রুটে চলবে ৯টি বিমান

জেলা বার্তা পরিবেশক, নীলফামারী

image

উত্তর জনপদের ব্যস্ততম সৈয়দপুর বিমান বন্দর করোনার কারণে টানা আড়াই মাস বন্ধ থাকার পর সরকারী নির্দেশনা আর স্বাস্থ্যবিধি মেনে আবারও উঠানামা করবে বিমান। সরকারী নির্দেশে আগামীকাল সোমবার

ফুটবলার সালাহউদ্দিন মন্ডলের ইন্তেকাল

অনলাইন বার্তা পরিবেশক,

image

এক সময়ের মাঠ কাঁপানো ফুটবলার এস এম সালাহ উদ্দিন মন্ডল আর নেই।

করোনা পজেটিভের সংবাদে পালালো গার্মেন্টস্ কর্মী

প্রতিনিধি, কিশোরগঞ্জ (নীলফামারী)

করোনা পজেটিভের সংবাদ শুনে পালিয়ে গেছে তাছলিমা (২৩) নামে এক গার্মেন্টস কর্মী। গত শনিবার রাতে কিশোরগঞ্জ থানা পুলিশ ও স্বাস্থ্য দপ্তর তাকে নীলফামারী করোনা ইউনিটে নেয়ার জন্য গেলে সে পালিয়ে যায়।

sangbad ad