• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৮ অক্টোবর ২০২০

 

অনির্দিষ্টকালের কর্মরিবতি পালনের ঘোষণা নৌশ্রমিকদের

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৭ অক্টোবর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক

শ্রমিকদের হয়রানি ও চাঁদাবাজি বন্ধসহ ১১ দফা দাবিতে আগামী ১৯ অক্টোবর থেকে সারাদেশে অনির্দিষ্টকালের কর্মরিবতি পালনের ঘোষণা দিয়েছে নৌযান শ্রমিক ফেডারেশন। তাদের দাবিগুলো হলো- নৌযান শ্রমিকদের নিয়োগপত্র প্রদান, বেতন-ভাতা বৃদ্ধি, খাদ্যভাতা প্রদান, প্রভিডেন্ট ফান্ড গঠন, কর্মরত অবস্থায় শ্রমিকদের মৃত্যু হলে পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদান, ভারতগামী নৌযানের শ্রমিকদের ল্যান্ডিং পাস প্রদান, নৌপথে নাব্যতা রক্ষা এবং নৌপথে সন্ত্রাস, চাঁদাবাজি, ডাকাতি ও পুলিশি নির্যাতন বন্ধসহ ১১ দফা দাবি জানান নৌযান শ্রমিকরা। শনিবার (১৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে এক মানববন্ধনে এই দাবি জানায় সংগঠনটি।

এ বিষয়ে সংগঠনের সভাপতি মো. শাহ আলম বলেন, শ্রমিকদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। গত দুই বছর যাবত শ্রমিকদের দাবিগুলো নিয়ে কালক্ষেপণ করা হচ্ছে। ১১ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত নৌযান শ্রমিকদের ধর্মঘট দেশব্যাপী চলবে। ধর্মঘটে যাত্রীবাহী ও পণ্যবাহী, অয়েল ট্যাঙ্কারসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

সিলেটে পুলিশ ফাঁড়িতে রায়হান হত্যা: কনস্টেবল টিটু রিমান্ড শেষে কারাগারে

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশজুড়ে আলোচিত সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান উদ্দিন (৩০) হত্যা মামলায় বরখাস্তকৃত কনস্টেবল টিটু চন্দ্র দাসকে রিমান্ড শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।বুধবার (২৮ অক্টোবর) দুপুরে দ্বিতীয় দফা রিমান্ড শেষে তাকে সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক জিয়াদুর রহমান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিলেটের পরিদর্শক মহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

বেগমগঞ্জে বিবস্ত্র করে গৃহবধূ নির্যাতন : রিমান্ডে প্রধান আসামি দেলোয়ার

সংবাদ অনলাইন ডেস্ক

image

বহুল আলোচিত নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় গৃহবধূ ধর্ষণ মামলার প্রধান আসামি দেলোয়ার হোসেন দেলুকে এবার একটি হত্যা মামলায় তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একইসঙ্গে গৃহবধূ নির্যাতন মামলার ৪ নম্বর আসামি ইসরাফিলেরও রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

নানা আয়োজনে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানের শাহাদত বার্ষিকী পালিত

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঝিনাইদহে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি হামিদুর রহমানের ৪৯তম শাহাদত বার্ষিকী উপলক্ষে বুধবার (২৮ অক্টোবর) হর‌্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়েছে। ১৯৭১ সালের এ দিনে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ধলাই সীমান্তে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে সম্মুখযুদ্ধে শহীদ হন তিনি।

sangbad ad

জামালপুরে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার, স্বামী আটক

সংবাদ অনলাইন ডেস্ক

image

জামালপুরের বকশীগঞ্জে স্মৃতি বেগম (৩৭) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে

৩ জনের আপিল শুনবেন হাইকোর্ট, জরিমানা স্থগিত

সংবাদ অনলাইন ডেস্ক

image

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসমির আপিল শুনানির

প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে সিআইডি

সংবাদ অনলাইন ডেস্ক

image

এক লাখ টাকা বিনিয়োগে প্রতিদিন ১৩০০ টাকা লাভ দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রায় দেড় হাজার ব্যক্তির কাছ থেকে ৬ কোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। সোপান প্রপার্টিজ লি. নামে একটি ভুয়া প্রতিষ্ঠান এই টাকা হাতিয়ে নিয়েছে।

চোর চক্রের সঙ্গে ধস্তাধস্তি: আরএনবি সদস্য আহত

সংবাদ অনলাইন ডেস্ক

image

রেলওয়ের পাহাড়তলীর জিইআর সপে মালামাল চুরি করার সময় সংঘবদ্ধ চোর চক্রের সঙ্গে রেলওয়ের নিরাপত্তা বাহিনীর (আরএনবি) ধস্তাধস্তি হয়েছে। এসময় মো. কায়েস হাওলাদার নামে আরএনবির এক সিপাহী আহত হয়েছেন।

রাজশাহীতে সড়কে গেল দুই প্রাণ

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজশাহীর মোহনপুর ও দুর্গাপুর উপজেলায় আলাদা দুটি সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত পাঁচজন। বুধবার সকালে রাজশাহী-নওগাঁ মহাসড়কে মোহনপুরের বিদিরপুর বাজার এবং দুর্গাপুর উপজেলার উজালখলসী গ্রামের রাস্তায় এ দুটি দুর্ঘটনা ঘটে।

গাজীপুরে ইঞ্জিন লাইনচ্যুত হওয়ায় উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

সংবাদ অনলাইন ডেস্ক

image

গাজীপুরে কমিউটার ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ সাময়িক বন্ধ রয়েছে। বুধবার বেলা পৌনে ১১টার দিকে মহানগরীর ধীরাশ্রম রেল স্টেশনের দক্ষিণ পাশে আউটার সিগন্যালে ঢাকাগামী ট্রেনটির ইঞ্জিন লাইনচ্যুত হয়।