• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ০১ জুন ২০২০

 

ডিজিটাল বাংলাদেশের গ্রামীণ চিত্র : বাগেরহাটের সাইনবোর্ড-কচুয়া সড়ক চষাক্ষেত! ভোগান্তি

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৩ জুলাই ২০১৯

সংবাদ :
  • আজাদুল হক, বাগেরহাট
image

বাগেরহাট : সাইনবোর্ড-কচুয়া সড়কে কাদায় দেবে যাওয়া ইট বোঝাই ট্রাক-সংবাদ

সড়ক ও জনপথ বিভাগের কর্তব্য কাজে উদাসীনতার কারণে বাগেরহাটের সাইনবোর্ড-কচুয়া উপজেলা সদরের আঞ্চলিক মহাসড়কটি বেহাল দশায় পরিণত হয়েছে। বর্তমানে ওই সড়কে যাতায়াতকারী যানবাহনসহ জনচলাচল চরম ভোগান্তিতে পড়েছে। সড়ক বিভাগ বলছে, রাস্তার সংস্কার ও সম্প্রসারণের জন্য টেন্ডার করা হয়েছে এবং নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য কার্যাদেশ দেয়া হয়েছে।

গত ১০ বছরে এ সড়কের কোন উন্নয়ন হয়নি। এরপর গত ১ বছর ধরে সাড়ে সাত কিলোমিটারের ওই সড়কটি আরও খারাপ অবস্থায় পড়েছে। রাস্তায় খান খন্দসহ বড় বড় গর্ত হয়ে এখন প্রায়ই দুর্ঘটনা হচ্ছে বলে স্থানীয় এলাকাবাসীরা বলছেন। কার্যত ঃ সড়কটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। বৃহস্পতিবার সরেজমিনে ওই রাস্তাটি দেখতে গেলে দেখা যায়, ওই সড়কের দোবাড়ীয়া এলাকায় ফ্রেশ কোম্পানির একটি কাভার্ডভ্যান দেবে গেছে। ঘণ্টাব্যাপী চেষ্টার পর বুলডোজারের সহায়তায় কাভার্ড ভ্যানটি উদ্ধার হয়। নিয়মিত পথচারী বেল্লাল হোসেন, হিমাংশু দেব, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মানস তালুকদার বলেন একটু বৃষ্টি হলেই রাস্তাটি কর্দমাক্ত হয়ে পড়ে। খানা খন্দ ও গর্ত তলিয়ে যায়।

ফলে দেখতে না পেয়ে অনেক ছোট-বড় পন্য বা মালবাহী যান দুর্ঘটনায় পড়ে এবং দীর্ঘযান জটের সৃষ্টি হয়। বুধবার একটি ইটবাহী ট্রাক ওই রাস্তায় আটকে পড়ে। পরে ইট নামিয়ে খালি ট্রাকটি গন্তব্যে যায়। এতে উভয় পক্ষের লোকসান হয়।

আর যানজটের সময় পথচারীরা রাস্তার পাশ দিয়ে নেমে অতি কষ্টে যাতায়াত করে। বিশেষ করে স্কুল কলেজগামী ছেলে-মেয়েরা এ রাস্তায় বেরিয়ে খুবই বিড়ম্বনায় পড়ে বলে জানান অভিভাবকরা। রাস্তার বেহাল দশা ও জনদুর্ভোগ বিষয়ে সত্যতা স্বীকার করে বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নজরুল ইসলাম বলেন, বাগেরহাট-পিরোজপুর সড়কের সাইনবোর্ড বাজার এলাকা থেকে কচুয়া উপজেলা সদর পর্যন্ত প্রায় সাড়ে সাত কিলোমিটার সড়ক সংস্কার, সম্প্রাসরণ ও বেইলি ব্রিজ ভেঙ্গে কনক্রিটের সেতু নির্মাণ কাজের জন্য ৩০ কোটি টাকা বরাদ্দে টেন্ডার করা হয়েছে।

এ বছরের ২১ জানুয়ারি সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান রানা বিল্ডার্সকে কার্যাদেশ প্রদান করা হয়েছে। ২০২০ সালের ৩০ জুনের মধ্যে কাজ সম্পন্ন করা হবে বলে ঠিকাদার কে সময় বেধে দেয়া হয়েছে। আর এ সংস্কার কাজ চলাকালীন যাতায়াতে কিছুটা সমস্যা হবে। তবে রাস্তা নিয়মিত ব্যবহার উপযোগী রাখার ব্যবস্থা করার নির্দেশনা রয়েছে।

মুক্তিযোদ্ধা ইকবাল আনওয়ার ফারুকের ইন্তেকাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

যশোরের বিশিষ্ট শিল্পপতি মুক্তিযোদ্ধা ইকবাল আনওয়ার ফারুক ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া....রাজিউন)। আজ

নিষেধাজ্ঞা সত্ত্বেও কিস্তি আদায়ে এনজিওর চাপ!

প্রতিনিধি, মহেশপুর (ঝিনাইদহ)

image

করোনাভাইরাসের কারণে সব ধরনের ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় বন্ধ ঘোষণা করা হলেও তা মানছেন না মহেশপুর উপজেলার এনজিওগুলো।

চুয়াডাঙ্গার তিন ম্যাজিস্ট্রেটের করোনা জয়

প্রতিনিধি, চুয়াডাঙ্গা

রাষ্ট্রের দায়িত্ব পালন করতে গিয়ে চুয়াডাঙ্গার তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট করোনা ভাইরাসে সংক্রমণিত হন। এরা হলেন শিবানী সরকার, আমজাদ

sangbad ad

৩ জেলায় করোনা উপসর্গে মৃত্যু ৩

প্রতিনিধি-ঝিনাইদহ, রাজবাড়ী, কক্সবাজার

ঝিনাইদহে করোনা উপসর্গ নিয়ে জসিম উদ্দিন (৩৫) নামের একজন মারা গেছেন

ত্রাণ আত্মসাতের অভিযোগে আরো এক কাউন্সিলর ও এক ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নিজস্ব বার্তা পরিবেশক

ত্রাণ বিতরণে অনিয়ম ও চাল আত্মসাতের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম নেহার এবং শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার আরশীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শামসুদ্দোহা (ডঃ রতন)-কে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

এনটিভির অনুষ্ঠান বিভাগের প্রধান মোস্তফা কামাল আর নেই

সংবাদ অনলাইন ডেস্ক

image

বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি’র অনুষ্ঠান বিভাগের প্রধান মোস্তফা কামাল সৈয়দ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোবরার দুপুরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

আগামীকাল থেকে ঢাকা-সৈয়দপুর রুটে চলবে ৯টি বিমান

জেলা বার্তা পরিবেশক, নীলফামারী

image

উত্তর জনপদের ব্যস্ততম সৈয়দপুর বিমান বন্দর করোনার কারণে টানা আড়াই মাস বন্ধ থাকার পর সরকারী নির্দেশনা আর স্বাস্থ্যবিধি মেনে আবারও উঠানামা করবে বিমান। সরকারী নির্দেশে আগামীকাল সোমবার

ফুটবলার সালাহউদ্দিন মন্ডলের ইন্তেকাল

অনলাইন বার্তা পরিবেশক,

image

এক সময়ের মাঠ কাঁপানো ফুটবলার এস এম সালাহ উদ্দিন মন্ডল আর নেই।

করোনা পজেটিভের সংবাদে পালালো গার্মেন্টস্ কর্মী

প্রতিনিধি, কিশোরগঞ্জ (নীলফামারী)

করোনা পজেটিভের সংবাদ শুনে পালিয়ে গেছে তাছলিমা (২৩) নামে এক গার্মেন্টস কর্মী। গত শনিবার রাতে কিশোরগঞ্জ থানা পুলিশ ও স্বাস্থ্য দপ্তর তাকে নীলফামারী করোনা ইউনিটে নেয়ার জন্য গেলে সে পালিয়ে যায়।

sangbad ad