• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০

 

ডিজিটাল বাংলাদেশের গ্রামীণ চিত্র : বাগেরহাটের সাইনবোর্ড-কচুয়া সড়ক চষাক্ষেত! ভোগান্তি

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৩ জুলাই ২০১৯

সংবাদ :
  • আজাদুল হক, বাগেরহাট
image

বাগেরহাট : সাইনবোর্ড-কচুয়া সড়কে কাদায় দেবে যাওয়া ইট বোঝাই ট্রাক-সংবাদ

সড়ক ও জনপথ বিভাগের কর্তব্য কাজে উদাসীনতার কারণে বাগেরহাটের সাইনবোর্ড-কচুয়া উপজেলা সদরের আঞ্চলিক মহাসড়কটি বেহাল দশায় পরিণত হয়েছে। বর্তমানে ওই সড়কে যাতায়াতকারী যানবাহনসহ জনচলাচল চরম ভোগান্তিতে পড়েছে। সড়ক বিভাগ বলছে, রাস্তার সংস্কার ও সম্প্রসারণের জন্য টেন্ডার করা হয়েছে এবং নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য কার্যাদেশ দেয়া হয়েছে।

গত ১০ বছরে এ সড়কের কোন উন্নয়ন হয়নি। এরপর গত ১ বছর ধরে সাড়ে সাত কিলোমিটারের ওই সড়কটি আরও খারাপ অবস্থায় পড়েছে। রাস্তায় খান খন্দসহ বড় বড় গর্ত হয়ে এখন প্রায়ই দুর্ঘটনা হচ্ছে বলে স্থানীয় এলাকাবাসীরা বলছেন। কার্যত ঃ সড়কটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। বৃহস্পতিবার সরেজমিনে ওই রাস্তাটি দেখতে গেলে দেখা যায়, ওই সড়কের দোবাড়ীয়া এলাকায় ফ্রেশ কোম্পানির একটি কাভার্ডভ্যান দেবে গেছে। ঘণ্টাব্যাপী চেষ্টার পর বুলডোজারের সহায়তায় কাভার্ড ভ্যানটি উদ্ধার হয়। নিয়মিত পথচারী বেল্লাল হোসেন, হিমাংশু দেব, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মানস তালুকদার বলেন একটু বৃষ্টি হলেই রাস্তাটি কর্দমাক্ত হয়ে পড়ে। খানা খন্দ ও গর্ত তলিয়ে যায়।

ফলে দেখতে না পেয়ে অনেক ছোট-বড় পন্য বা মালবাহী যান দুর্ঘটনায় পড়ে এবং দীর্ঘযান জটের সৃষ্টি হয়। বুধবার একটি ইটবাহী ট্রাক ওই রাস্তায় আটকে পড়ে। পরে ইট নামিয়ে খালি ট্রাকটি গন্তব্যে যায়। এতে উভয় পক্ষের লোকসান হয়।

আর যানজটের সময় পথচারীরা রাস্তার পাশ দিয়ে নেমে অতি কষ্টে যাতায়াত করে। বিশেষ করে স্কুল কলেজগামী ছেলে-মেয়েরা এ রাস্তায় বেরিয়ে খুবই বিড়ম্বনায় পড়ে বলে জানান অভিভাবকরা। রাস্তার বেহাল দশা ও জনদুর্ভোগ বিষয়ে সত্যতা স্বীকার করে বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নজরুল ইসলাম বলেন, বাগেরহাট-পিরোজপুর সড়কের সাইনবোর্ড বাজার এলাকা থেকে কচুয়া উপজেলা সদর পর্যন্ত প্রায় সাড়ে সাত কিলোমিটার সড়ক সংস্কার, সম্প্রাসরণ ও বেইলি ব্রিজ ভেঙ্গে কনক্রিটের সেতু নির্মাণ কাজের জন্য ৩০ কোটি টাকা বরাদ্দে টেন্ডার করা হয়েছে।

এ বছরের ২১ জানুয়ারি সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান রানা বিল্ডার্সকে কার্যাদেশ প্রদান করা হয়েছে। ২০২০ সালের ৩০ জুনের মধ্যে কাজ সম্পন্ন করা হবে বলে ঠিকাদার কে সময় বেধে দেয়া হয়েছে। আর এ সংস্কার কাজ চলাকালীন যাতায়াতে কিছুটা সমস্যা হবে। তবে রাস্তা নিয়মিত ব্যবহার উপযোগী রাখার ব্যবস্থা করার নির্দেশনা রয়েছে।

আসামির পরির্বতে অন্য জন সাজা খাটার অভিযোগ ক্ষতিয়ে দেখার নির্দেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

দুদকের একটি মামলার মূল আসামির পরিবর্তে আরেকজন সাজা খাটছেন বলে আসামিপক্ষের আইনজীবীর তোলা দাবি খতিয়ে দেখতে নির্দেশ

তারাকান্দা-কলসিন্দুর সড়কটি ১০ বছরেও সংস্কার হয়নি

কাশেম সরকারং, তারাকান্দা (ময়মনসিংহ)

image

তারাকান্দা-কলসিন্দুর সড়কটি গত এক দশকেও সংস্কার হয়নি। ফলে দুর্ভোগ কাটেনি ফুটবলকন্যা ধোবাউড়ার মানুষের। জানা যায়, সম্প্রতি

মাগুরায় নদী দখল করে বাসস্ট্যান্ড : ঘুমিয়ে পাউবো!

রূপক আইচ, মাগুরা

image

মাগুরার শ্রীপুর উপজেলা সদরের প্রবেশমুখে কুমার নদের ওপর ব্রিজ-সংলগ্ন নদীর দখল করে বাসস্ট্যান্ড নির্মাণ করছে স্থানীয় প্রশাসন।

sangbad ad

গৃহহীনদের জমি ফেরাতে পদ্মায় ৪ একর ভরাট শুরু

কাজী মনিরুজ্জামান মনির, শরীয়তপুর

image

শরীয়তপুর গতবছর বর্ষায় নড়িয়ার সাধুর বাজার এলাকায় ২শ ৬০ মিটার জায়গা স্থাপনাসহ পদ্মা নদীতে ধ্বসে যায়। তখন ওই এলাকার

অ্যাম্বুলেন্সযোগে গর্ভবতী উল্লেখযোগ্য দুর্ভোগকারী!

প্রতিনিধি, বাঁশখালী (চট্টগ্রাম)

image

চট্টগ্রামের বাঁশখালী প্রধান সড়কের বিভিন্ন অংশে অসংখ্য গর্ত ও খানাখন্দকের সৃষ্টি হয়ে বেহাল দশায় পরিণত হয়েছে। এ সড়কে চলাচলকারী

দুদকের উপ পরিচালক প্রণব ভট্টচার্যের পরিচালক পদে পদোন্নতী

নিজস্ব বার্তা পরিবেশক

image

দুর্নীতি দমন কমিশনের উপ পরিচালক(মিডিয়া) প্রণব ভট্টচার্য পরিচালক হিসেবে পদোন্নতী পেয়েছে। সোমবার (১৭ ফেব্রুয়ারি) কমিশনের

স্বচ্ছতা বিতর্কের ঊর্ধ্বে থাকা ব্যক্তিরা মনোনয়ন পেলেন

ইমদাদুল হাসান রাতুল

image

চট্টগ্রাম সিটি করপোরেশন ও পাঁচটি সংসদীয় আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। এরমধ্যে ছয়টিতেই নতুন মুখ মনোনয়ন

চীনে মাস্ক ও হাতমোজা পাঠাচ্ছে বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস মোকাবিলায় চীনে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হাত মোজা পাঠাচ্ছে বাংলাদেশ। রোববার (১৬ ফেব্রুয়ারি) চীনের রাষ্ট্রদূত

ধর্ষণ মামলায় পলাতক আসামির ঝুলন্ত লাশ উদ্ধার

জেলা বার্তা পরিবেশক, টাঙ্গাইল

image

টাঙ্গাইলের ঘাটাইলে চতুর্থ শ্রেণীর এক স্কুলছাত্রীকে (১৩) ধর্ষণ মামলার আসামি রফিজউদ্দিন অপুর (৪৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার (১৬ ফেব্রুয়ারি)

sangbad ad