• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ২৯ নভেম্বর ২০২০

 

ঘূর্ণিঝড়ের আশঙ্কা: ৯০০ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০

সংবাদ :
  • জেলা প্রতিনিধি, পটুয়াখালী
download
image

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে বাংলাদেশের উপকূলে আঘান হানতে পারে। এমন আশঙ্কায় ঘূর্ণিঝড় মোকাবেলায় পটুয়াখালীতে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাত ৮টায় দরবার হলে এ জরুরি সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে জরুরি সভায় উপস্থিত ছিলেন পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত সার্বিক) জিএম সরফরাজ, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) শেখ বিল্লাল হোসেন, প্রেসক্লাব সভাপতি কাজী ইকবাল, কোষাধ্যক্ষ আবদুস সালাম আরিফ ও সিভিল সার্জন প্রতিনিধি ডা. মো. রেজাউর রহমান প্রমুখ।

জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, ইতোমধ্যে সকল উপজেলায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। জেলায় প্রায় ৯০০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রয়েছে।

তিনি আরও বলেন, ঘূর্ণিঝড় ফনিতে কলাপাড়ায় একজন সিপিবি সদস্য মারা গেছেন। তার সুরক্ষা সামগ্রী সঠিক ছিল না। তাই এবারের ঘূর্ণিঝড় যে সকল স্বেচ্ছাসেবক কাজ করবেন তাদের নিজের সুরক্ষা সর্বোপরি নিশ্চিত করে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, জেলায় ২৮৫ মেট্রিক টন চাল মজুদ রয়েছে। এছাড়া ২ লাখ টাকাও প্রস্তুত রয়েছে। সর্বোপরি ত্রাণ মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) শেখ বিলাল হোসেন জানান, সকল তথ্য দিতে টোল ফ্রি ৯৯৯-এ কল দিতে হবে। এছাড়া পটুয়াখালী জেলার পুলিশ হটলাইন : ০১৩২০১৫৬০৯৯।

জেলা মৎস্য অফিসার মোল্লা এমদাদুল্লাহ্ বলেন, সমুদ্রে কোনো ট্রলার নেই। তবে নদীতে দু’একটি নৌকা থাকতে পারে। আজও অভিযান চলমান রয়েছে। এছাড়া ঘেরে জাল দিয়ে রাখতে বলা হয়েছে।

সিভিল সার্জন প্রতিনিধি ডা. মো. রেজাউর রহমান জানান, ১১০টি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে। পর্যাপ্ত ওষুধও মজুত রয়েছে।

এছাড়া নদীবন্দর কর্মকর্তা খাজা সাদিকুর রহমান জানান, ৬৫ ফুটের নিচের নৌযান ও স্পিডবোট বন্ধ ঘোষণা করা হয়েছে। ঢাকার ডাবল ডেকার লঞ্চগুলো চলাচল করছে।

বৃহস্পতিবার বিকেলে নিষেধাজ্ঞা অমান্য করে বোয়ালিয়া ঘাট থেকে ১৮ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট এলে মাঝ নদীতে ডুবে যায়। এতে ১৩ জন সাঁতরে কীনারায় উঠেছেন। ৫ জন নিখোঁজ রয়েছেন। নিষেধাজ্ঞা অমান্য করায় দোষী প্রতিষ্ঠানকে শাস্তির আওতায় আনা হবে। এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

ভলান্টিয়ার মো. জহিরুল ইসলাম বলেন, ৫ উপজেলায় ৬ হাজর সিপিবি, ফায়ার সার্ভিসের ৫০ জন, রেডক্রিসেন্টের ৫০ জন ও যুব উন্নয়নের ৩০০ জন ভলান্টিয়ার প্রস্তুত রয়েছেন।

করোনা বা যেকোন রোগের ক্ষেত্রে হার্ড ইম্যুনিটি ধীরে ধীরে অর্জিত হয়

সংবাদ অনলাইন ডেস্ক

image

শীতকালীন দেশে ফের করোনার সংক্রমণ বাড়ছে। এমন সময়ে করোনা নিয়ন্ত্রণে কী করণীয়- এমন প্রশ্নে হেলথ অ্যান্ড হোপ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. লেনিন চৌধুরী বলেছেন, ‘করোনা নিয়ন্ত্রণে তিনটি মূল নীতি মানতে হবে, তা হলো- মাস্ক পরিধান, হাত ধোয়া এবং সামাজিক দূরত্ব।

জাল স্ট্যাম্প ও কোট ফি জড়িত সরকারি কর্মকর্তা-কর্মচারীর তথ্য অনুসন্ধানে পুলিশ

সংবাদ অনলাইন ডেস্ক

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজশে বাজারে জাল স্ট্যাম্প, ডাক টিকিট ও কোর্ট ফি ছড়াচ্ছে একাধিক চক্র।

আইন সংশোধন করে তামাক কোম্পানির হস্তক্ষেপ বন্ধ করতে হবে

সংবাদ অনলাইন ডেস্ক

চলমান কোভিড-১৯ মহামারীকে শতভাগ কাজে লাগাতে সক্ষম হয়েছে তামাক কোম্পানিগুলো। মূলত সামাজিক দায়বদ্ধতামূলক (সিএসআর) কর্মসূচির অজুহাতে তারা নীতিনির্ধারক ও প্রশাসনের সঙ্গে মিশে নানাবিধ ব্যবসায়িক সুবিধা আদায় করতে সক্ষম হয়েছে।

sangbad ad

শ্যামপুরে সহকর্মীদের পেট্রলের আগুনে দগ্ধ যুবকের মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

রাজধানীর শ্যামপুরে সহকর্মীদের দেয়া পেট্রলের আগুনে দগ্ধ রিয়াদ হোসেন (২০) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মেয়র হানিফের ১৪তম মৃত্যুবার্ষিকী পালিত

সংবাদ অনলাইন ডেস্ক

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং ঢাকা সিটি করপোরেশনের প্রথম মেয়র মোহাম্মদ হানিফের ১৪তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (২৮ নভেম্বর) ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ এবং এর সহযোগী সংগঠনসমূহ, মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচি পালন করে।

নতুন আতঙ্ক নিপাহ ভাইরাস

বাকী বিল্লাহ

করোনাভাইরাসে প্রতিদিন বিপুল সংখ্যক মানুষ আক্রান্ত হচ্ছে। অনেকেই মারা যাচ্ছেন।

সমম্বিত ৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত

সংবাদ অনলাইন ডেস্ক

সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

জাইকার অর্থায়নে নির্মাণ হচ্ছে বঙ্গবন্ধু রেলসেতু

ইবরাহীম মাহমুদ আকাশ

বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে ব্রিজের (যমুনা রেলসেতু) নির্মাণ কাজ শুরু হচ্ছে আজ থেকে।

মহেশপুরে করোনা সংক্রমণে এক নারীর মৃত্যু

প্রতিনিধি, মহেশপুর (ঝিনাইদহ)

ঝিনাইদহের মহেশপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মনোয়ারা বেগম(৬৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে।